যুক্তরাজ্যকে তেল-গ্যাসসহ বিভিন্ন খাতে বিনিয়োগের আহ্বান রাষ্ট্রপতির
প্রকাশ : ০৮ জুন ২০২৩, ১৩:২৬
যুক্তরাজ্যকে তেল-গ্যাসসহ বিভিন্ন খাতে বিনিয়োগের আহ্বান রাষ্ট্রপতির
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের তেল, গ্যাসসহ বিভিন্ন খাতে বিনিয়োগ করতে যুক্তরাজ্যের বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ।



বৃহস্পতিবার (৮ জুন) সকালে ঢাকায় নবনিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার সারাহ কুক বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে তার পরিচয়পত্র পেশ করতে গেলে রাষ্ট্রপতি এ আহ্বান জানান।


বঙ্গভবনে পৌঁছুলে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে।


যুক্তরাজ্যের নতুন হাইকমিশনারকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধু যুক্তরাজ্য বাংলাদেশের অর্থনৈতিক ও কারিগরি উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তান কারাগার থেকে মুক্ত হয়ে প্রথমেই যুক্তরাজ্যে পদার্পণ করলে বঙ্গবন্ধুকে অভাবনীয় সম্মান প্রদর্শন করায় রাষ্ট্রপতি তৎকালীন ব্রিটিশ প্রধানমন্ত্রী ও ব্রিটেনের জনগণের প্রতি গভীর কৃতজ্ঞতা জানান । তিনি বলেন সেই থেকেই বাংলাদেশ ও যুক্তরাজ্যের একসাথে পথ চলা শুরু।


রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন কালের পরিক্রমায় এ সম্পর্ক আজ দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিকসহ বিভিন্ন ক্ষেত্রে বিস্তৃত।


রাষ্ট্রপতি যুক্তরাজ্যের নতুন রাজাকে অভিনন্দন জানান। রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন ব্রিফিংয়ে জানান সাক্ষাৎকালে যুক্তরাজ্যের নতুন হাইকমিশনার বলেন বাংলাদেশের সাথে যুক্তরাজ্যের অংশীদারিত্ব মজবুত ভিত্তির উপর প্রতিষ্ঠিত।


বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নের প্রশংসা করে যুক্তরাজ্যের নতুন হাইকমিশনার বলেন, বাংলাদেশের অব্যাহত উন্নয়নে তার দেশ সব সময় পাশে থাকবে। তিনি দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন।


রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম এবং সচিব সংযুক্ত ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।


বিবার্তা/সানজিদা/কেআর


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com