ইভিএমে কারচুপি করা অসম্ভব: নির্বাচন কমিশনার আহসান হাবিব
প্রকাশ : ০৯ মে ২০২৩, ১৬:১৯
ইভিএমে কারচুপি করা অসম্ভব: নির্বাচন কমিশনার আহসান হাবিব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার (অব.) আহসান হাবিব খান বলেন, ইভিএম দিয়ে কোনো ধরণের কারচুপি করা সম্ভব নয়।


"বর্তমান নির্বাচন কমিশন দায়িত্ব নেওয়ার পর আমরা প্রায় ৭০০ নির্বাচন সম্পন্ন করেছি। এর মধ্যে ছয় শতাধিক নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ করেছি। ইভিএম হচ্ছে স্বচ্ছতার প্রতীক। ইভিএম দিয়ে কেউ কোনো কিছু করতে পারে না। ইভিএম দিয়ে আমরা সঠিকভাবে নির্বাচন সম্পন্ন করেছি," তিনি বলেন।


মঙ্গলবার (৯ মে) বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষ্যে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত সংশ্লিষ্ট কর্মকর্তা, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের সঙ্গে প্রস্তুতিমূলক সভা শেষে এসব কথা বলেন তিনি।


আহসান হাবিব খান বলেন, ইভিএমে ভোট হওয়ায় ভোটারকে কেন্দ্রে যেতেই হবে। আঙুলের ছাপ মেলাতে হবে। তারপরও ইভিএম নিয়ে ভ্রান্ত ধারণা কী কারণে আমি নিজেও বুঝি না।


"ইভিএম নিয়ে কারিগরি যত বিশেষজ্ঞ রয়েছেন তারা সকলেই ইভিএম খুলে দেখেছেন। তারপরও ইভিএম নিয়ে সন্দেহ কেন থাকবে তা আমার বোধগম্য নয়," তিনি বলেন।


তিনি আরও বলেন, ইভিএম দিয়ে কোনো ধরণের কারচুপি করা সম্ভব নয়। আমরা যে ৬০০ নির্বাচন ইভিএমে সম্পন্ন করেছি তাতে কোনো প্রার্থী বা ভোটার কেউ বলেনি ইভিএম ভুল করেছে। এর বিরুদ্ধে কারও অভিযোগ নেই। ব্যালটে কিন্তু একজন অনেক ভোট দিতে পারেন। ব্যালট বাক্স লুট হলে সব লুট হয়ে যায়। ইভিএমে কিন্তু তা সম্ভব না।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) খোন্দকার আনোয়ার হোসেন। জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিআইজি এসএম আক্তারুজ্জামান, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার সাইফুল ইসলাম, কর্ণেল (জিএস, ডিজিএফআই) এস এম আরিফুল ইসলাম, অতিরিক্ত পরিচালক (এনএসআই) আশরাফুল কবির, র‌্যাব-৮ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসানসহ জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ


বিবার্তা/সানজিদা/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com