বিজিএমইএ সভাপতি-বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ
প্রকাশ : ০৪ মে ২০২৩, ১৪:৩৩
বিজিএমইএ সভাপতি-বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ
বিবর্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ পোশাক প্রস্তুককারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত হাইকমিশনার ড. লিলি নিকোলস।


৩ মে, বুধবার ঢাকায় উত্তরার বিজিএমইএ কমপ্লেক্সে এ সৌজন্য সাক্ষাৎ করেন তারা।


বৈঠকে বিজিএমইএ সভাপতি দেশের পোশাক শিল্পের ভবিষ্যত অগ্রাধিকারগুলো তুলে ধরেন, যার মধ্যে রয়েছে মূল্য সংযোজিত পোশাক, বিশেষ করে নন-কটন এবং টেকনিক্যাল টেক্সটাইল দিয়ে প্রস্তুতকৃত পোশাকের দিকে শিল্পের স্থানান্তর এবং প্রবৃদ্ধির গতি অব্যাহত রাখার জন্য প্রযুক্তিগত মানোন্নয়ন, দক্ষতা ও উৎপাদনশীলতা বৃদ্ধি প্রভৃতি বিষয়ের উপর শিল্পের জোরালোভাবে গুরুত্ব প্রদান করেন।


এ সময় কানাডায় উচ্চমূল্যের পোশাক রফতানি বাড়ানোর বিষয়ে আলোচনাও করা হয়। এছাড়াও বৈঠকে তারা বাংলাদেশ ও কানাডার মধ্যে বাণিজ্য বৃদ্ধির লক্ষ্যে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।


বিজিএমইএ সভাপতি কানাডিয়ান হাইকমিশনারকে ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবিলা এবং বিশ্বে নিরাপদ ও টেকসই পোশাকের সোর্সিং হার হিসেবে বাংলাদেশের সুনাম বৃদ্ধি ও বিশ্ব বাজারে শিল্পের প্রতিযোগী সক্ষমতা বাড়াতে শিল্পের রূপকল্প ও প্রস্তুতি সম্পর্কেও অবহিত করেন।


বৈঠকে তারা আলোচনা করেন, বাংলাদেশ কিভাবে কানাডার বাজারে পোশাক রফতানি, বিশেষ করে উচ্চ মূল্যের পোশাক রফতানির শেয়ার বাড়াতে পারে এবং উচ্চমূল্য সংযোজিত ও নন-কটন টেক্সটাইলসহ অন্যান্য সম্ভাবনাময় খাতগুলোতে বিনিয়োগ আকর্ষণ করতে পারে।


এ সময় উপস্থিত ছিলেন বিজিএমইএ এর সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, পরিচালক ব্যারিস্টার ভিদিয়া অমৃত খান, কানাডিয়ান হাইকমিশনের পলিটিক্যাল কাউন্সেলর ব্র্যাডলি কোটস এবং ট্রেড কমিশনার মো. কামাল উদ্দিন।


বিবার্তা/বিদ্যুৎ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com