রেলের প্রকল্পসমূহ নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করার সুপারিশ
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ২১:০১
রেলের প্রকল্পসমূহ নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করার সুপারিশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ রেলের বাস্তবায়নাধীন প্রকল্প সমূহের কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে সমাপ্তির সুপারিশ করা হয়েছে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায়।


২৮ ফেব্রুয়ারি, মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় এই সুপারিশ করা হয়। সভায় কমিটির ২৪তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিতকরণ ও সিদ্ধান্তসমূহ বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে আলোচনা হয়।


কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে কমিটির সদস্য রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন, শফিকুল ইসলাম শিমুল, মো. শফিকুল আজম খাঁন, এইচ এম ইব্রাহিম, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ ও নাদিরা ইয়াসমিন জলি সভায় অংশগ্রহণ করেন।


সভায় বাংলাদেশ রেলওয়ের সিগনালিং পদ্ধতি আধুনিকায়ন, পদ্মা সেতুর রেল সংযোগের সর্বশেষ অগ্রগতি, দোহাজারী-কক্সবাজার রেলপথ নির্মাণ প্রকল্পের সর্বশেষ অবস্থা, গাজীপুর জেলার ধীরাশ্রম কন্টেইনার টার্মিনাল নির্মাণের সর্বশেষ অবস্থা এবং চট্টগ্রামস্থ বে-টার্মিনাল সংলগ্ন কন্টেইনার টার্মিনাল নির্মাণ প্রকল্পের সর্বশেষ অবস্থা সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন, চট্টগ্রাম রেলওয়ে হাসপাতালের সার্বিক উন্নয়ন, সোনার বাংলা, মহানগর প্রভাতী, জয়ন্তী এক্সপ্রেস ট্রেনের সুষ্ঠু ব্যবস্থাপনা, চট্টগ্রামস্থ পলোগ্রাউন্ড মাঠের সম্প্রসারণ ও সৌন্দর্য বৃদ্ধিকরণ সম্পর্কে সভায় বিস্তারিত আলোচনা হয়।


মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছাড়াও বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।


বিবার্তা/রিয়াদ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com