শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশ এগিয়েই যাবে: হানিফ
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৫৭
শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশ এগিয়েই যাবে: হানিফ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের নেতৃত্ব যতদিন শেখ হাসিনার হাতে থাকবে ততদিন পথ হারাবে না, পিছিয়ে যাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।


তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা ক্ষমতায় আসার পর দেশের মানুষের জীবনমানের উন্নয়ন করেছেন। আজ মানুষের মাথাপিছু আয় ২৯০০ ডলারে পৌঁছেছে। উন্নয়নশীল দেশের স্বীকৃতি এমনি এমনি মেলেনি। শেখ হাসিনা যতদিন আছেন, দেশ এগিয়েই যাবে।


রবিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে কুষ্টিয়ায় 'স্বাধীনতার ইতিহাস ও এগিয়ে যাওয়া বাংলাদেশ' শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


রাষ্ট্রক্ষমতায় থাকতে বিএনপি দেশের কোন উন্নয়ন করেছে জানতে চেয়ে মাহবুবউল আলম হানিফ বলেন, তাদের অর্জন ছিল দু'টি। হাওয়া ভবন বানিয়ে দুর্নীতি আর মানুষ হত্যা। বাংলাদেশকে দুর্নীতিতে বিশ্বে পাঁচবার চ্যাম্পিয়ন করেছিলেন। মাথাপিছু আয় ছিল ৬০০ ডলারের নিচে।


পদ্মা সেতু, কর্ণফুলী টানেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, রূপপুর বিদ্যুৎকেন্দ্রের কথা নাই বললাম। দেশের উন্নয়ন, অগ্রগতি বুঝার জন্য মাথাপিছু আয়ের ইনডেক্সই যথেষ্ট। বিশ্বের অর্থনীতিবিদরা বলছেন উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে পারলে ২০৩১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে, বলেন তিনি।


হানিফ বলেন, আমাদের লক্ষ্য একটাই স্মার্ট বাংলাদেশ। বঙ্গবন্ধুকন্যা বলেছেন বাংলাদেশ হবে স্মার্ট। ২০০৮ সালের ২৯ ডিসেম্বর নির্বাচনের আগে আওয়ামী লীগ ইশতেহারে ঘোষণা করেছিল রাষ্ট্রক্ষমতায় আসলে বাংলাদেশ হবে ডিজিটাল। আজ বাংলাদেশ ডিজিটালাইজড হয়েছে। আজ প্রমাণিত হয়েছে আওয়ামী লীগ যা বলে তা করে।


তিনি বলেন, ১৯৪৭ সালে দ্বিজাতিতত্ত্বের ভিত্তিতে ভারত পাকিস্তান ভাগ হলে বঙ্গবন্ধু দেখলেন পূর্ব বাংলার মানুষ শোষণ, নিপীড়নের শিকার হচ্ছে। তিনি জানতেন অর্ধশিক্ষিত মানুষরা তাদের অধিকার সম্পর্কে সচেতন ছিল না। তিনি জানতেন ছাত্ররা জাগ্রত সমাজ। তাই তিনি অধিকার আদায়ে মানুষকে ঐক্যবদ্ধ করে জাগিয়ে তুলতে ছাত্রদের নিয়ে ছাত্রলীগ গঠন করেছিলেন।


ছাত্রলীগ স্মার্ট বাংলাদেশ গড়তে অগ্রণী ভূমিকা পালন করবে এমন প্রত্যাশা ব্যক্ত করে তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ হবে তরুণ প্রজন্মের মাধ্যমে। মুক্তিযুদ্ধ, স্বাধীনতার ইতিহাস ছাত্রলীগের ইতিহাস। ছাত্রলীগ নেতা-কর্মীরা রাজনীতির পাশাপাশি লেখাপড়ার মধ্য দিয়ে চতুর্থ শিল্প বিপ্লবের উপযোগী হিসেবে গড়ে উঠতে হবে।


বিবার্তা/সোহেল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com