বিশ্ব ইজতেমায় ৯ জনের মৃত্যু
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২৩, ১৬:৫৯
বিশ্ব ইজতেমায় ৯ জনের মৃত্যু
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে ৫৬তম বিশ্ব ইজতেমা। এবারের ইজতেমা চলাকালে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে সর্বমোট ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ইজতেমার প্রথম পর্বে চারজন এবং দ্বিতীয় পর্বে পাঁচজনের মৃত্যু হয়েছে।


সোমবার (২৩ জানুয়ারি) বিশ্ব ইজতেমায় অংশ নেওয়া মুসল্লিদের পরিসংখ্যানে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।


স্বাস্থ্য অধিদফতর জানায়, প্রথম পর্বের ইজতেমা শুরুর আগের দিন অর্থ্যাৎ ১২ জানুয়ারি দুইজনের মৃত্যু হয়েছে। এরপর ইজতেমার প্রথম দিন অর্থ্যাৎ ১৩ জানুয়ারি একজন এবং দ্বিতীয় দিন ১৪ জানুয়ারি আরও একজনের মৃত্যু হয়। তবে প্রথম পর্বের আখেরি মোনাজাতের দিন কারও মৃত্যু হয়নি। এরপর দ্বিতীয় পর্বের ইজতেমা শুরুর দিন অর্থ্যাৎ ২০ জানুয়ারি তিনজনের, দ্বিতীয় দিনে একজনের এবং শেষ দিনে আরও একজনের মৃত্যু হয়।


ইজতেমা ময়দানে মুসল্লিদের সার্বক্ষণিক চিকিৎসা, ওষুধপত্র সরবরাহে স্বাস্থ্য বিভাগ পরিচালিত মেডিকেল ক্যাম্পের বহির্বিভাগে মোট ২ হাজার ৯৪১ জন, দন্ত বিভাগে ১৪৮ জন এবং জরুরি বিভাগে (প্রাথমিক সেবা) ৯২৫ জন চিকিৎসা সেবা নিয়েছেন।


এছাড়াও কার্ডিয়াক সেবা নিয়েছেন ৯০ জন, অ্যাজমা সেবা নিয়েছেন ৮২ জন, ট্রমা ও অর্থো সার্জারি সেবা নিয়েছেন ১১৪ জন, ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ৩৮ জন ও বার্ন হয়ে ১৩ জন সেবা নিয়েছেন। এ ছাড়া ইজতেমা মেডিকেল ক্যাম্প থেকে ৯৪ জন রোগীকে বিভিন্ন হাসপাতালে রেফার্ড করা হয়েছে।


বিবার্তা/এসএফ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com