সাংবাদিক এম শাহজাহান মিয়ার মৃত্যুতে ডিএসইসির শোক
প্রকাশ : ২৭ জুলাই ২০২৩, ২০:৩৯
সাংবাদিক এম শাহজাহান মিয়ার মৃত্যুতে ডিএসইসির শোক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক মহাসচিব সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা এম শাহজাহান মিয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) সভাপতি মামুন ফরাজী ও সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয়।


২৭ জুলাই, বৃহস্পতিবার এক বিবৃতিতে ডিএসইসি নেতৃদ্বয় বলেন, মৃত্যুর আগ পর্যন্ত তিনি যেমনিভাবে সাংবাদিকতার সঙ্গে ছিলেন, তেমনি সাংবাদিকদের সুখ-দুঃখের সাথী ছিলেন। তার মৃত্যুতে আমরা একজন বিশ্বস্ত স্বজন ও অভিভাবককে হারালাম।


বিবৃতিতে নেতৃদ্বয় মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।


বর্ষীয়ান সাংবাদিক এম শাহজাহান মিয়া বুধবার (২৬ জুলাই) রাত ১০টার দিকে রাজধানীর রামপুরায় নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি বার্ধক্যজনিত নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন।


এম শাহজাহান মিয়া ১৯৪৪ সালের ১৭ সেপ্টেম্বর মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার খিদিরপাড়া ইউনিয়নের কাজিরগাঁও গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭০ সালে অধুনালুপ্ত ইংরেজি দৈনিক ‘দি পিপল’ পত্রিকায় সহ-সম্পাদক হিসেবে কর্মজীবন শুরু করেন। পরে বাংলাদেশ সংবাদ সংস্থা- বাসসে চাকরিকালীন ১৯৭৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সঙ্গে গণযোগাযোগ ও সাংবাদিকতায় ডিপ্লোমা ও ১৯৭৫ সালে মাস্টার্স করেন।


বর্ণাঢ্য কর্মজীবনে তিনি ১৯৯৭ সালের ফেব্রুয়ারি থেকে ২০০০ সালের ২২ এপ্রিল পর্যন্ত বাসস থেকে ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাসের প্রেস-মিনিস্টার পদে দায়িত্ব পালন করেন। তিনি জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সদস্য।


উল্লেখ্য, এম শাহজাহান মিয়া ১৯৮৬ থেকে ১৯৯৩ সাল পর্যন্ত ঐক্যবদ্ধ ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি ছিলেন। এর আগে ১৯৮৪ ও ১৯৮৫ সালে দু’বার ডিইউজের সাধারণ সম্পাদক ছিলেন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com