উৎসাহ-উদ্দীপনায় বিবার্তা-জাগরণে ফল উৎসব
প্রকাশ : ২২ জুন ২০২৩, ১৯:৪৭
উৎসাহ-উদ্দীপনায় বিবার্তা-জাগরণে ফল উৎসব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ব্যাপক উৎসাহ -উদ্দীপনায় ও গানের তালে তালে সরকারি নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বিবার্তা২৪ডটনেট ও জাগরণ আইপি টিভির উদ্যোগে মৌসুমী ফল উৎসব পালিত হয়েছে।



২২ জুন, বৃহস্পতিবার বিকেলে রাজধানীর বাংলামোটরস্থ পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১) এ গণমাধ্যম দুটির কার্যালয়ে উৎসবমুখর পরিবেশে এই ফল উৎসব অনুষ্ঠিত হয়।


ফল উৎসবে আম, জাম, কাঁঠাল, লটকন, লিচু, আনারস, তরমুজ, পেঁপে, কলা, পিচফল, ডেউয়া, জামরুল, ড্রাগন,পেয়ারাসহ প্রায় ১৫ ধরণের দেশীয় ফলের সমারোহ ঘটে।



এদিকে এই ফল উৎসবে স্বাগত বক্তব্যের ফাঁকে ফাঁকে দেশাত্মবোধকসহ নানা গানও পরিবেশন করা হয়। আর গান পরিবেশন করেন শেখ রাসেল ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আল আমিন বাবু, শেখ রাসেল ফাউন্ডেশনের সহ সাধারণ সম্পাদক তাজরীন গহর, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক বরিকুল ইসলাম বাধনসহ অনেকে।



ফল উৎসবের আয়োজন নিয়ে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, এই ফল উৎসব, শুধু ফল উৎসবে সীমাবদ্ধ নেই। এটাও হয়ত আমাদের চেতনাকে জাগিয়ে তুলতে পারে। এটা এই কারণে যে, এখানে সব তো আমাদের দেশীয় ফল। ফলে এটা তো আমাদের শেকড়। আমি যখন শেকড়কে ভুলে যাবো, তখন আমার বাঁচার সম্ভাবনা কমে যায়। এই শেকড়কে আমি যখন জানবো, আমার সংস্কৃতিকে চিনব, তখন বুঝবো কিন্তু আমরা আশাবাদী হয়ে উঠতে পারি চলমান রাজনীতিতে।



তিনি বলেন, বাংলাদেশের রাজনীতিতে মোশতাক, তাহের উদ্দিন ঠাকুর, কেএম ওবায়দুর রহমানের মতো বিশ্বাসঘাতক, চাটুকারের সংখ্যা বাড়ছে। এখন রাজনীতিতে সৈয়দ নজরুল, তাজউদ্দিন, কামরুজ্জামান ও মনসুর আলীদের মতো রাজনীতিবিদের সংখ্যা কমে যাচ্ছে। এই ব্যর্থতা কার? এটা আমাদের রাজনীতিবিদদের গভীরভাবে ভাবতে হবে। হতে পারে আমরা যারা রাজনীতি করি আমাদের অথবা এমনও হতে পারে এই প্রজন্ম কী চায় সেটা আমরা ধারণ করতে পারি না। আবার বর্তমান প্রজন্মের তাৎক্ষণিক প্রত্যাশা এতো প্রবল যা রাজনীতিকে পঙ্কীল করে তুলছে।


তিনি বলেন, এতো কিছুর পরও বীর মুক্তিযোদ্ধাদের সম্মান, গৌরবের জায়গায় নিয়ে গেছেন আমাদের আপা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটা আমাদের আশা, স্বপ্ন ও অনুপ্রেরণার জায়গা। বর্তমানে তার বিরুদ্ধে দেশি-বিদেশি চক্রান্তের ফাঁদ পাতা হচ্ছে। যার কারণে তাকেও কৌশলে পা ফেলতে হচ্ছে। এই লড়াইয়ে মুক্তিযুদ্ধের পক্ষের সবার উচিত ক্ষুদ্র স্বার্থ ভুলে গিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার পক্ষে দাঁড়ানো।


আমিনুল ইসলাম আমিনের সহধর্মিণী নাহিদ আমিন লিজা বলেন, এই ফল উৎসবে এসে খুবই ভালো লাগছে। এই উৎসবে বাচ্চাদের নিয়ে আসতে পারলে আরও ভালো লাগত।



ব্যারিস্টার ফারজানা মাহমুদ বলেন, এই উৎসব শুধু গেট টুগেদার না। বরং এর মাধ্যমে দেশীয় ফলের সাথে আমাদের পরিচিতি পাওয়ার সুযোগও বটে। আমাদের শিশুদেরও দেশীয় ফলের সাথে পরিচিত করানো যায় এর মাধ্যমে। তাছাড়া ভেজালের এই যুগে আমাদের স্বাস্থ্য ঠিক রাখতে দেশীয় ফলের কোন বিকল্প নেই। আমি এই আয়োজন করার জন্য বিবার্তা-জাগরণকে আন্তরিক ধন্যবাদ জানাই।


গৌরব ৭১ সংগঠনের সভাপতি এস এম মনিরুল ইসলাম মনি বলেন, আমরা ছোট বেলায় নানা বাড়ি, দাদা বাড়িতে গিয়ে এসব দেশীয় ফল খেতাম। কিন্তু এখানকার জেনারেশন হয়ত এসব ফলের অনেকগুলোর নামও জানে না! কাজেই এই আয়োজন করার জন্য আমি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।



ফল উৎসবে বিবার্তা সম্পাদক বাণী ইয়াসমিন হাসি, জাগরণ আইপি টিভির প্রধান সম্পাদক এফ এম শাহীন, প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব গুলশাহানা ঊর্মি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের প্রভাষক রহিমা আক্তার মুক্তা, ঢাকা টাইমসের মফস্বল সম্পাদক সাদিয়া আক্তার, এডিশনাল ডিআইজি আলমগীর কবির, গ্রিনভ্যালি পার্ক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নূরীয়া পারভীন, বিবার্তার বার্তা সম্পাদক হাবিবুর রহমান রোমেল, ফটোগ্রাফার রূপম চৌধুরী, সময় টেলিভিশনের নিজস্ব প্রতিবেদক রোজিনা রোজী, গৌরব ৭১ সংগঠনের সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম রূপম, বিবার্তা-জাগরণের কর্মীগণ ও শুভাকাঙ্ক্ষীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com