জেন্ডার ভিত্তিক সহিংসতা রোধে ‌‘ইউএসএআইডি’র ওয়ার্কশপ অনুষ্ঠিত
প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২১, ২০:৪১
জেন্ডার ভিত্তিক সহিংসতা রোধে ‌‘ইউএসএআইডি’র ওয়ার্কশপ অনুষ্ঠিত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জেন্ডার ভিত্তিক সহিংসতা রোধে বিশ্বব্যাপি ১৬ দিনের কার্যক্রমের অংশ হিসেবে ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট এজেন্সির (ইউএসএআইডি) উদ্যোগে ‘সাংবাদিকতায় নারীর সমৃদ্ধি’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


রবিবার (৫ ডিসেম্বর) রাজধানীতে অনুষ্ঠিত দিনব্যাপি এ কর্মশালায় উইমেন জার্নালিস্ট নেটওয়ার্ক বাংলাদেশের (ডব্লিউজেএনবি) সদস্যরা অংশ নেন।


সমাপনী সেশনে ইউএসএআইডি মিশন ডিরেক্টর ক্যাথরিন স্টিভেনস বলেন, আমরা ডব্লিউজেএনবির মতো বিভিন্ন সংগঠনকে জেন্ডার বৈষম্য প্রতিরোধে কাজ করতে দেখে আশাবাদী। সবাই একসাথে কাজ করলেই আমাদের মা, বোন, মেয়েসহ প্রতিটি নারী ও মেয়ে শিশু সমান সুযোগ পেয়ে বেড়ে উঠবে এবং সমৃদ্ধ জীবন গড়তে পারবে।


তিনি বলেন, করোনাকালে বিশ্বজুড়েই নারীর প্রতি সহিংসতা ও বৈষম্য বেড়ে গেছে। এই পরিস্থিতি থেকে উত্তরণে সবাইকে সহিংসতামুক্ত ও সমতার সমাজ গঠনে একসাথে কাজ করতে হবে।


প্রশিক্ষণ সেশনে গ্লোবাল ইনভেস্টিগেটিভ জার্নালিজম নেটওয়ার্কের সম্পাদক মিরাজ আহমেদ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক রোবায়েত ফেরদৌস ডিজিটাল নিরাপত্তা, তথ্য সুরক্ষা, ফ্যাক্ট চেকিং ও জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে মিডিয়ার ভূমিকা নিয়ে আলোচনা করেন।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com