শিরোনাম
বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চালিয়ে যাবেন তানু
প্রকাশ : ১২ জুলাই ২০২১, ১২:২৭
বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চালিয়ে যাবেন তানু
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিনে মুক্ত জাগোনিউজ২৪.কমের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি তানভীর হাসান তানু বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চালিয়ে যাবেন। এ আশাবাদ ব্যক্ত করেছেন তার সহকর্মীরা।


রবিবার (১১ জুলাই) রাতে ঠাকুরগাঁও প্রেসক্লাবের হলরুমে স্বাস্থ্যবিধি মেনে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিমিয়কালে এ আশাবাদ ব্যক্ত করেন।


ঠাকুরগাঁও সদর হাসপাতালে সরকারি বরাদ্দের বিপরীতে রোগীর খাবার পরিবেশনে অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশের জেরে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় শনিবার (১০ জুলাই) রাতে গ্রেফতার হয়েছিলেন তানু। রবিবার তাকে জামিনে মুক্তি দেন আদালত।


মুক্তির পর রাতে ঠাকুরগাঁও প্রেসক্লাবের হলরুমে তানুকে অভিবাদন জানান ঢাকার প্রধান কার্যালয় থেকে যাওয়া জ্যেষ্ঠ প্রতিবেদক সালাহ উদ্দিন জসিম, জাগো নিউজের নিজস্ব প্রতিবেদক জাহাঙ্গীর আলম ও তৌহিদুজ্জামান তন্ময়।


সেখানে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি জ্যেষ্ঠ সাংবাদিক মনসুর আলী, সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু, জ্যেষ্ঠ সাংবাদিক শাহিন ফেরদৌস, ফজলে ইমাম বুলবুলসহ বিভিন্ন অনলাইন, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা।


জাগো নিউজের কর্মীরা উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে বলেন, তানভীর হাসান তানু একা নয়, আপনারা তার সঙ্গে আছেন। এর বাস্তব প্রমাণ দেখেছে সাংবাদিক সমাজসহ দেশবাসী। আপনারা সবাই ঐক্যবদ্ধ থেকেছেন বলেই আইনি লড়াইয়ে সত্যের জয় হয়েছে। বিজ্ঞ আদালত তানুর জামিন আবেদন মঞ্জুর করে তাকে মুক্তি দিয়েছেন। বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পক্ষে আপনাদের এই সুদৃঢ় ঐক্য দৃষ্টান্তমূলক এবং সাধুবাদযোগ্য। এই ঐক্যের জোরে তানু বরাবরের মতোই আগামীতেও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চালিয়ে যাবেন বলে আমরা প্রত্যাশা করি।


তানভীর হাসান তানু জাগো নিউজের পাশাপাশি ইন্ডিপেনডেন্ট টেলিভিশন ও দৈনিক ইত্তেফাকেরও ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি হিসেবে কাজ করছেন। তিনি দায়িত্ব পালন করছেন ঠাকুরগাঁও প্রেসক্লাবের দফতর সম্পাদক ও ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবেও।


গত ৫ জুলাই ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের করোনা ওয়ার্ডের খাবার পরিবেশনে অনিয়ম নিয়ে তানুর করা একটি প্রতিবেদন জাগো নিউজে প্রকাশিত হয়। সেই প্রতিবেদনের শিরোনাম ছিল “দিনে বরাদ্দ ৩০০ হলেও করোনা রোগীদের খাবার দেয়া হচ্ছে ৭০ টাকার!”


সংবাদটি ‘মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট, জনরোষ সৃষ্টিকারী ও মানহানিকর’ দাবি করে ৯ জুলাই হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নাদিরুল আজিজ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। মামলায় তানুর পাশাপাশি বাংলাদেশ প্রতিদিনের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি আব্দুল লতিফ লিটু ও নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি রহিম শুভকেও আসামি করা হয়।


শনিবার (১০ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে মামলার খোঁজখবর নিতে থানায় গেলে তানুকে গ্রেফতার করা হয়। পরে দিবাগত রাত একটার দিকে তানুর শ্বাসকষ্ট দেখা দেয়। তখন তাকে হাসপাতালে পাঠানো হয়।


রবিবার দুপুরে ঠাকুরগাঁও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয় তানুকে। বিচারক শুনানি শেষে পাঁচ হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন।


বিবার্তা/বিদ্যুৎ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com