বর্ষবরণে রবীন্দ্রনাথের ‘চিত্রাঙ্গদা’ মঞ্চে আসছে
প্রকাশ : ০৯ এপ্রিল ২০১৮, ০৬:৫৩
বর্ষবরণে রবীন্দ্রনাথের ‘চিত্রাঙ্গদা’ মঞ্চে আসছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বর্ষ বিদায় ও বাংলা নববর্ষকে বরণ করতে গ্রুপ থিয়েটার ‘স্বপ্নদল’ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ‘চিত্রাঙ্গদা’ মঞ্চস্থ করবে। আগামী ১৩ ও ১৪ এপ্রিল নাটকটির দুটি প্রদর্শনী হবে।
নববর্ষ উদযাপন উপলক্ষে স্বপ্নদল নাটক মঞ্চায়নসহ দুদিনের কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে নববর্ষের র‌্যালি,আলোচনা, নাটক ও সংগীতানুষ্ঠান।


১৩ এপ্রিল বর্ষ বিদায় উপলক্ষে সন্ধ্যায় রয়েছে আলোচনা, সংগীত ও কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের সারা জাগানো নাট্যগীতি ‘চিত্রাঙ্গদা’ মঞ্চায়ন। পয়লা বৈশাখ বরণ উপলক্ষে সকালে দলটির পক্ষ থেকে মঙ্গল শোভাযাত্রায় অংশ নেবেন সর্বস্তরের শিল্পী, অভিনেতা, কলাকুশলীরা। এদিন সন্ধ্যায় রয়েছে আলোচনা,আবৃত্তি ও চিত্রাঙ্গদা নাটক মঞ্চায়ন।
স্বপ্নদলের পক্ষ থেকে জাহিদ রিপন এসব তথ্য জানান। তিনি ‘চিত্রাঙ্গদা’ নাটকের নিদের্শক। স্বপ্নদলের ১১তম প্রযোজনা ‘চিত্রাঙ্গদা’। এর আগে ঢাকায় ও দেশের বিভিন্ন স্থানে অসংখ্য প্রদর্শনী হয়েছে। বিদেশেও নাকটির দুটি প্রদর্শনী হয়েছে।


নির্দেশক জাহিদ রিপন জানান, বাংলা নববর্ষ উপলক্ষে তারা দেশের নবপ্রজন্মের কাছে ‘চিত্রাঙ্গদা’ নাটকটি উপস্থাপনের ব্যবস্থা করেছেন, কারণ এই প্রজন্মের অনেক তরুণরাই এ নাটক উপভোগ করেনি। শিক্ষামূলক এ নাটক তরুণদের মাঝে নিয়ে যাওয়ার চিন্তা থেকেই এটি আবার মঞ্চে আনা হচ্ছে।


বিবার্তা/নুর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com