শহিদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবসে শিল্পকলা একাডেমির কর্মসূচি
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০২৩, ১২:১৩
শহিদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবসে শিল্পকলা একাডেমির কর্মসূচি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শহিদ বুদ্ধিজীবী দিবস এবং মহান বিজয় দিবস উপলক্ষ্যে ৩ দিনব্যাপী কর্মসূচির আয়োজন করছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। এর মধ্যে রয়েছে ১৪ই ডিসেম্বর শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে দিনব্যাপী নানা অনুষ্ঠানমালা।


একইসঙ্গে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে ১৫ ও ১৬ ডিসেম্বর ২ দিনব্যাপী অনুষ্ঠান।


এ উপলক্ষ্যে ৩ দিনব্যাপী কবিকণ্ঠে কবিতা পাঠ, আবৃত্তি, অ্যাক্রোব্যাটিক প্রদর্শনী, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবসে সকাল ৯ টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ ও রায়ের বাজার বধ্যভূমিতে শহীদদের স্মরণে একাডেমির পক্ষ থেকে শ্রদ্ধাজ্ঞাপন করা হবে।


সকালে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ ও রায়ের বাজার বধ্যভূমিতে সাংস্কৃতিক আয়োজন অনুষ্ঠিত হবে।


স্বরচিত কবিতাপাঠ, আবৃত্তি ও দেশের গান এবং সন্ধ্যা ৫ টায় একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে অনুষ্ঠিত হবে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।


শুক্রবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায়একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে অনুষ্ঠিত হবে শিশু-কিশোর ও যুবদের নিয়ে বিজয়ের আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।


শনিবার (১৬ ডিসেম্বর) সকাল ৯ টায় সাভার জাতীয় স্মৃতিসৌধে একাডেমির পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির কর্মকর্তা, শিল্পী এবং কর্মচারীবৃন্দ। সকাল ৯ মিনিটে আয়োজিত হবে স্বরচিত কবিতাপাঠ, আবৃত্তি, দেশের গান ও অ্যাক্রোবেটিক প্রদর্শনী। সন্ধ্যা ৫.৩০ মিনিটে একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে অনুষ্ঠিত হবে বিজয় দিবসের আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com