‘হাসান আরিফ অন্তরে মম’
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২৩, ০১:৫৭
‘হাসান আরিফ অন্তরে মম’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কথামালায়, গানে, স্মৃতি চারণে সম্মিলিত সাংস্কৃতিক জোট ও বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত আবৃত্তিশিল্পী হাসান আরিফের জন্মদিন উদযাপন করেছে হাসান আরিফ স্মৃতি সংসদ।


শুক্রবার (১ ডিসেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরীক্ষণ থিয়েটার হলে ‘হাসান আরিফ অন্তরে মম’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বাংলাদেশ গণসঙ্গীত সমন্বয় পরিষদ ও স্পন্দনের শিল্পীরা সূচনা সংগীত ও নৃত্য পরিবেশন এবং প্রদীপ প্রজ্বালনের মধ্য দিয়ে শুরু হয় আয়োজন।


এসময় উপস্থিত ছিলেন নাট্যজন মামুনুর রশীদ, নাট্যজন নাসির উদ্দিন ইউসুফ, লেখক গবেষক মফিদুল হক, লেখক-গবেষক গোলাম কুদ্দুছ, কবি ড. মুহম্মদ সামাদ, নাট্যজন ঝুনা চৌধুরী, বাচিকশিল্পী ভাস্বর বন্দ্যোপাধ্যায় ও হাসান আরিফের বোন রাবেয়া রওশন তুলি। স্বাগত বক্তব্য দেন- আবৃত্তিশিল্পী মো. আহ্কাম উল্লাহ্।


বক্তারা বলেন, হাসান আরিফ দেশের আবৃত্তি অঙ্গনে অনন্য এক নাম। তার আবৃত্তি শুনে আমরা বরাবরই মুগ্ধ ও চমৎকৃত হতাম। কোথাও আবৃত্তি চর্চার কথা শুনলে হাসান আরিফের নাম সবার আগে চলে আসতো। তার কণ্ঠে আবৃত্তি ছাড়া যেন পূর্ণতা পেতো না। আরিফ আজ নেই, তবে তিনি আমাদের মধ্যে নেই হয়েও বিরাজিত। তিনি তার কর্মের মধ্যে বেঁচে থাকবেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com