সফিউদ্দিন শিল্পালয়ে ড্রিফটউড শিল্পকর্মের সপ্তাহব্যাপী প্রদর্শনী
প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২৩, ০৯:০৯
সফিউদ্দিন শিল্পালয়ে ড্রিফটউড শিল্পকর্মের সপ্তাহব্যাপী প্রদর্শনী
শিল্প-সাহিত্য ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত সফিউদ্দিন শিল্পালয়ে বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ, নারীর ক্ষমতায়ন ও নৈসর্গিক সৌন্দর্য তুলে ধরতে ড্রিফটউড শিল্পকর্মের সপ্তাহব্যাপী একক প্রদর্শনী শুরু হয়েছে।


দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে প্রবাসী ভাস্কর আখতার আহমেদ রাশার ‘শিকড়ে প্রোথিত, ভালোবাসায় প্রসারিত’ শীর্ষক এই প্রদর্শনী।


গাছের ডালপালা, শিকড় ও কাণ্ডের মতো প্রাকৃতিক উপাদান ব্যবহার করে শিল্পকর্ম তৈরি করেন প্রবাসী এই ভাস্কর। এর আগে যুক্তরাষ্ট্রের নিউজার্সি, নিউইয়র্ক ও ওয়াশিংটন ডিসিতে বেশ কয়েকটি একক ও যৌথ প্রদর্শনীতে অংশ নেন তিনি।


এ বিষয়ে ভাস্কর রাশা বলেন, আমি আটলান্টিক উপকূলের সমুদ্রসৈকত থেকে পাওয়া ড্রিফটউড (কাঠের গুড়ি) ব্যবহার করে বাংলাদেশের জীবনযাত্রার বিভিন্ন দিক ফুটিয়ে তুলতে চেয়েছি। আমাদের মহান মুক্তিযুদ্ধ বিশেষ করে দেশের বাইরে বাংলাদেশের বন্ধুদের ওপর গুরুত্ব দিতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।


প্রদর্শনীতে ৫৩টি শিল্পকর্ম স্থান পেয়েছে। আগামী বুধবার (১৩ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রদর্শনীটি দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।


স্টুডিও ভার্টিকালের আয়োজনে অনুষ্ঠিত এই প্রদর্শনীটির উদ্বোধন করেন দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাংস্কৃতিক সংগঠক আবুল খায়ের লিটু। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন প্রফেসর নিসার হোসেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com