‘আমি গাধা বলছি’ উপন্যাসের ওপর রিভিউ প্রতিযোগিতা অনুষ্ঠিত
প্রকাশ : ০৩ আগস্ট ২০২০, ১৭:৪০
‘আমি গাধা বলছি’ উপন্যাসের ওপর রিভিউ প্রতিযোগিতা অনুষ্ঠিত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলায় উর্দূ সাহিত্যের শ্রেষ্ঠ ঔপন্যাসিক কৃষণ চন্দরের ‘আমি গাধা বলছি’ উপন্যাসের ওপর রিভিউ প্রতিযোগিতা ও গবেষণাধর্মী আলোচনা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২ আগস্ট) নড়িয়া উপজেলার চিশতীনগর শরীফিয়া লাইব্রেরির উদ্যোগে এ প্রতিযোগিতা এবং ১৩ জন পাঠকের গবেষণা ভিত্তিক আলোচনা অনুষ্ঠিত হয়।


পাঠকচক্রের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শাওন এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চিশতীনগর শরীফিয়া লাইব্রেরির পরিচালক প্রকৌশলী সৈয়দ গোলাম মুরসালিন।



রিভিউ প্রতিযোগিতায় ৮ জন সদস্য ‘আমি গাধা বলছি’ বইটির ওপর ‘রিভিউ’ করেন। রিভিউতে দেখানো হয়েছে কিভাবে একটি স্যাটায়ারিকেল উপন্যাসের মাধ্যমে কৃষন চন্দর উপমহাদেশের মানব সমাজের বিভিন্ন স্খলন ও ত্রুটির নগ্ন চিত্র তুলে ধরেছেন।


অনুষ্ঠানে অধ্যাপক, আইনজীবি, ছাত্রছাত্রীসহ বক্তাগণ গভীর বিশ্লেষনমূলক বক্তব্য পেশ করেন। বক্তাগণ চিশতীনগর শরীফিয়া লাইব্রেরির পাঠকচক্রের এ কর্মসূচিকে ব্যতিক্রমী উদ্যোগ বলে অভিহিত করেন।রিভিউ নিরীক্ষণ প্যানেলের সিদ্ধান্ত অনুযায়ী প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারীকে পুরস্কার দেয়ায়। পাশাপাশি সকল অংশগ্রহণকারীকেও শুভেচ্ছা পুরস্কার দেয়া হয়।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com