এবার ট্রেন্ডে বব হেয়ারকাট
প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৪, ১৭:২৯
এবার ট্রেন্ডে বব হেয়ারকাট
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

চুলের ছাঁটে আবার ফিরে এসেছে পুরোনো ধারা, বব কাট। তবে এবার ফিরেছে আরও ছোট হয়ে। যাকে বলে শর্ট বব হেয়ারকাট। অস্কারের মঞ্চ থেকে বলিউডের তারকা অভিনেত্রী, মডেল ও ফ্যাশনিস্তাদের মঞ্চ মাতাতে দেখা যাচ্ছে শর্ট বব হেয়ারকাটে।


শর্ট বব নতুন কোনো ট্রেন্ড না। পঞ্চাশের দশকে জনপ্রিয় অভিনেত্রী মেরিলিন মনরোকে দেখা যায় ‘শর্ট বব’ হেয়ারস্টাইলে। মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডির জন্মদিনে ‘হ্যাপি বার্থডে, মিস্টার প্রেসিডেন্ট’ গান গাওয়ার সময় তাঁকে দেখা গিয়েছিল শর্ট বব চুলের ছাঁটে। হঠাৎ বাতাসে উড়ে যাওয়া আইভরি ককটেল ড্রেসের ছবিতেও মনরোকে দেখা গেছে শর্ট বব হেয়ারকাট। এই চুলের জনপ্রিয়তার সূচনা সেখান থেকেই।


প্রিয়াঙ্কা চোপড়া, দীপিকা পাড়ুকোন, আনুশকা শর্মা, আলিয়া ভাট, শ্রদ্ধা কাপুর, ইয়ামি গৌতম, কঙ্গনা রনৌতদের মতো বলিউডের ফ্যাশন আইকনেরা বিভিন্ন সময়ে চুলে বব কাট করেছেন। এ বছর প্রথম শর্ট বব হেয়ারস্টাইলে দেখা যায় মার্কিন মডেল হেইলি বিবারকে। ২৭ বছর বয়সী মডেল চুল ছেঁটে নিজের ছবি পোস্ট করেন ইনস্টাগ্রামে। সেই লুক দেখে ভক্তদের ভেতরে রীতিমতো ক্রেজ তৈরি হয়েছে ‘শর্ট বব’ ট্রেন্ডের।


‘ডুন ২’ সিনেমার আরেক অভিনেত্রী ফ্লোরেন্স পিউও মঞ্চ মাতিয়েছেন শর্ট বব কাটে। রুপালি ডেল কোর ড্রেসের সঙ্গে সাইড-পার্টেড ঢেউ খেলানো বব কাট মানিয়ে গিয়েছে দারুণ। গত বছরের ট্রেন্ড আর এই বছরের ট্রেন্ড, দুই ট্রেন্ডে পা গলিয়ে অস্কারের মঞ্চে পা রেখেছিলেন আরেক মার্কিন অভিনেত্রী আমেরিকা ফেরেরা। অতেলিয়া ভার্সেচির বার্বি পিংক পোশাকের সঙ্গে ছিল ঢেউ খেলানো বব কাট।


‘বার্বি’ সিনেমার পরিচালক গ্রেটা গারউইগও লালগালিচায় হেঁটেছেন শর্ট বব চুলে। অস্কারের আফটার পার্টিতে সিডনি সুইনিকেও দেখা গিয়েছে শর্ট বব হেয়ারকাটে। ‘ইউফোরিয়া’ সিরিজ ও ‘এনিওয়ান বাট ইউ’ সিনেমা দিয়ে দ্রুতই তরুণদের মধ্যে জনপ্রিয় হয়ে উঠেছেন ২৬ বছর বয়সী অভিনেত্রী।


সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সাররাও তাল মিলিয়েছেন ট্রেন্ডে। মার্কিন সুপারমডেল জিজি হাদিদকেও দেখা গিয়েছে বব কাটে।


তথ্যসূত্র: ইন্ডিয়া টুডে


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com