বার্নিকাটের গাড়িতে হামলা, বদিউল আলমের শ্যালকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৩, ২১:৫৪
বার্নিকাটের গাড়িতে হামলা, বদিউল আলমের শ্যালকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত মার্সা বার্নিকাটের গাড়িবহরে হামলার ঘটনায় করা মামলায় ড. বদিউল আলম মজুমদারের শ্যালক ইশতিয়াকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।


বুধবার (৪ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকী আল ফারাবী এই আদেশ দেন।


একই সঙ্গে ইশতিয়াক মাহমুদকে অন্তর্ভুক্ত করে দাখিল করা অধিকতর তদন্ত প্রতিবেদন (সম্পূরক চার্জশিট) গ্রহণ করা হয়েছে। পরে আদালত ইশতিয়াক মাহমুদের বিরুদ্ধে পরোয়ানা জারির আদেশ দেন। বিচারক গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৩১ অক্টোবর দিন ধার্য করেন।


এদিকে, আসামি মুজাহিদ আজমীর তানহা মারা যাওয়ায় তাকে মামলার দায় হতে অব্যাহতি দেন আদালত।


মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) গত ১৯ সেপ্টেম্বর এই সম্পূরক অভিযোগপত্র দাখিল করে। অভিযোগ পত্রে ইশতিয়াককে নতুনভাবে অন্তর্ভুক্ত করা হয়। আসামিরা হলেন—মোহাম্মদ ইশতিয়াক মাহমুদ, নাইমুল হাসান, ফিরোজ মাহমুদ, মীর আমজাদ হোসেন, সাজু ইসলাম, রাজীবুল ইসলাম, শহিদুল আলম খান, সিয়াম ও অলি আহমেদ।


গত ১ জানুয়ারি আদালত ডিবিকে অধিকতর তদন্তের নির্দেশ দেন। এর আগে এ মামলায় ২০২১ সালের ১৮ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পুলিশ পরিদর্শক মো. আবদুর রউফ অভিযোগপত্র দাখিল করেন।


বার্নিকাটের গাড়িতে হামলার ঘটনায় ২০১৮ সালের ১০ আগস্ট রাতে ড. বদিউল আলম মজুমদার বাদী হয়ে মোহাম্মদপুর থানায় মামলা করেন। ২০২১ সালের ১৮ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মো. আব্দুর রউফ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে ১৯ জনকে সাক্ষী করা হয়।


২০২৩ সালের ১ জানুয়ারি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরীর আদালতে মামলাটি অধিকতর তদন্তের জন্য মহানগর গোয়েন্দা পুলিশকে নির্দেশ দেন। ডিবির সহকারী পুলিশ কমিশনার পদমর্যাদার নিচে নন, এমন একজন মামলাটির অধিকতর তদন্ত করবেন বলে আদেশে উল্লেখ করা হয়।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com