সুপ্রিম কোর্ট বারে ভাঙচুর, বিএনপির ১৮ আইনজীবীর বিরুদ্ধে মামলা
প্রকাশ : ০৪ আগস্ট ২০২৩, ০১:১৮
সুপ্রিম কোর্ট বারে ভাঙচুর, বিএনপির ১৮ আইনজীবীর বিরুদ্ধে মামলা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদকের কক্ষ ভাঙচুর ও আইনজীবীদের আহত করার অভিযোগ এনে বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামালসহ ১৮ আইনজীবীর বিরুদ্ধে মামলা করা হয়েছে।


বৃহস্পতিবার (৩ আগস্ট) রাজধানী শাহবাগ থানায় সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সহকারি সুপারিনটেনডেন্ট মো. রফিকউল্লাহ বাদী হয়ে এ মামলা করেন।


মামলায় কায়সার কামাল ছাড়াও সমিতির সাবেক সম্পাদক ব্যারিস্টার ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, রুহুল কুদ্দুস কাজল, জাতীয়তাবাদি আইনজীবী ফোরামের নেতা গাজী কামরুল ইসলাম সজল, কাজী মোস্তাফিজুর রহমান আহাদ, নূরে আলম সিদ্দিকী সোহাগ, মো. কাইয়ুম, মো. সাগর হোসেন, মো. রেজাউল করিম রেজা, মো. উজ্জল হোসেন, মাহবুবুর রহমান খান, রবিউল আলম সৈকত, মো. নজরুল ইসলাম ছোটন, রেদোয়ান আহমেদ রানজিদ, মো. মাহমুদ হাসান, মো. কামাল হোসেন, মো. আনিসুর রহমান ও খালেদ মাহমুদুর রহমান আদনানকে আসামি করা হয়েছে।


মামলার এজহারে বারের সম্পাদকের কক্ষ ভাঙচুর এবং এক আইনজীবীকে পিটিয়ে আহত করাসহ নৈরাজ্য সৃষ্টির অভিযোগ করা হয়েছে।


এদিকে কক্ষ ভাঙচুর ও মারামারি ঘটনায় আওয়ামী লীগ সমর্থিত ২২ আইনজীবীর বিরুদ্ধে শাহবাগ থানায় অভিযোগ দায়ের করেছেন জাতীয়তাবাদী আইনজীবীরা। তবে তাদের অভিযোগ এজহার হিসেবে গ্রহণ করা হয়নি বলে জানিয়েছেন তাদের আইনজীবীরা। বারের বর্তমান সভাপতি মমতাজ উদ্দিন ফকির, সম্পাদক আব্দুন নূর দুলালসহ ২২জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ থানায় নিয়ে যান অ্যাডভোকেট জেসমিন জাহান করিম। তবে থানা থেকে তাদের অভিযোগ গ্রহণ করা হয়েনি বলে জানিয়েছেন আইনজীবী এহসানুর রহমান।


বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জুবাইদা রহমানের বিরুদ্ধে সাজার প্রদানের রায়ের প্রতিবাদের সংবাদ সম্মেলন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। সংবাদ সম্মেলন শেষে বিক্ষোভ মিছিল বের করেন তারা। একপর্যায়ে আওয়ামী লীগ ও বিএনপি-সমর্থিত আইনজীবীদের মধ্যে হট্টগোল ও ধাক্কাধাক্কি হয়। পরে সমিতির সম্পাদকের কক্ষ ভাঙচুরের ঘটনা ঘটে।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com