সুপ্রিমকোর্ট বারে ভাঙচুরের ঘটনায় মামলা
প্রকাশ : ১৫ মার্চ ২০২৩, ২২:৩৭
সুপ্রিমকোর্ট বারে ভাঙচুরের ঘটনায় মামলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে ব্যালট পেপার ছিনতাই ও ভাঙচুরের ঘটনায় বিএনপিপন্থী ১২ সিনিয়র আইনজীবীসহ অজ্ঞাতনামা আরও ১০০ জনকে আসামি করে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।


বুধবার (১৫ মার্চ) রাতে মামলাটি করেছেন নির্বাচন পরিচালনা সাব কমিটির আহবায়ক মনিরুজ্জামান আসাদ।


আসামিরা হলেন- বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেলের সভাপতি প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাধারণ সম্পাদক প্রার্থী রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট কামরুল ইসলাম সজল, মাহফুজ বিন ইউসুফ, মাহবুবুর রহমান খান, গোলাম আক্তার জাকির, মুনজুরুল আলম সুজন, আশরাফ উজ জামান খান, মোক্তার কবির খান, নুরে আলম সিদ্দিকী সোহাগ সহ অজ্ঞাত ১০০ জন।


অ্যাডভোকেট মো. মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।


বুধবার সকাল ১০টায় সুপ্রিম কোর্ট বার অ্যাসোশিয়েশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু হলেও বিএনপিপন্থি নীল প্যানেলের প্রার্থী ও সমর্থকদের বাধার মুখে ভোট বন্ধ হয়ে যায়। এসময় আওয়ামীপন্থি সাদা প্যানেলের প্রার্থী-সমর্থকদের সঙ্গে বিএনপিপন্থিদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ এলাকা উত্তপ্ত হয়ে ওঠে।


এসময় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে পুলিশের হামলার শিকার হন সাংবাদিকরা। পুলিশ তাদের কিল, ঘুসি ও লাথি মেরে আহত করেছে বলে হামলার শিকার সাংবাদিকরা জানিয়েছেন। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।


আহত সাংবাদিকদের মধ্যে রয়েছেন- জাগো নিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক ফজলুল হক মৃধা, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের সিনিয়র রিপোর্টার জান্নাতুল ফেরদৌস তানবী, এটিএন নিউজের রিপোর্টার জাবেদ আক্তার, মানবজমিনের মাল্টিমিডিয়া রিপোর্টার আব্দুল্লাহ আল মারুফ।


বিবার্তা/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com