শিল্পী ইলিয়াসের মামলায় ভিপি নুরের বিরুদ্ধে চার্জশিট
প্রকাশ : ০৬ মার্চ ২০২৩, ১২:২১
শিল্পী ইলিয়াসের মামলায় ভিপি নুরের বিরুদ্ধে চার্জশিট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের নিয়ে ফেসবুক লাইভে এসে বিরূপ মন্তব্য করার ঘটনায় সংগীতশিল্পী ইলিয়াস হোসেনের দায়ের করা মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে মামলার তদন্ত সংস্থা ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ।


এতে নুরকে পলাতক দেখিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেছেন মামলার তদন্ত কর্মকর্তা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের পরিদর্শক মুহাম্মদ সাইফুল ইসলাম।


৬ মার্চ সোমবার আদালতের পল্টন থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক শাহ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।


এর আগে ২০২১ সালের ১৯ এপ্রিল সংগীতশিল্পী ইলিয়াস হোসেন বাদী হয়ে রাজধানীর পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা করেন।


সম্প্রতি ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৫/২৮/২৯/৩১ ধারায় অপরাধ প্রাথমিকভাবে সত্য বলে প্রতীয়মান হওয়ায় এ অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা। মামলাটি বিচারের জন্য সাইবার ট্রাইব্যুনালে বদলির আদেশ দেওয়া হয়েছে। মামলার পরবর্তী বিচারিক কার্যক্রম সেখানে অনুষ্ঠিত হবে।


মামলার অভিযোগপত্রে তদন্তকারী কর্মকর্তা উল্লেখ করেন, আসামি নুরুল হক নুর ২০২১ সালের ১৪ এপ্রিল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে আসেন। আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্য করে আক্রমণাত্মক, মিথ্যা, মানহানিকর, উসকানিমূলক বক্তব্য দেন। তিনি দেশের সামগ্রিক আইনশৃঙ্খলার অবনতি, বিভিন্ন সম্প্রদায় ও শ্রেণির মধ্যে শত্রুতা বিদ্বেষ ও ঘৃণা সৃষ্টি করা, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করাসহ অস্থিরতা ও বিশৃঙ্খলার সৃষ্টির চেষ্টা করেন।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com