বদরুন্নেসার সেই শিক্ষিকার বিরুদ্ধে আইসিটি অ্যাক্টে মামলা
প্রকাশ : ২১ অক্টোবর ২০২১, ১৭:৩৮
বদরুন্নেসার সেই শিক্ষিকার বিরুদ্ধে আইসিটি অ্যাক্টে মামলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক ভুয়া ভিডিও ছড়ানোর অভিযোগে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। র‌্যাব বাদী হয়ে মামলাটি করেছে।


বৃহস্পতিবার দুপুরে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক ইমরান খান ঢাকাটাইমসকে এই তথ্য নিশ্চিত করেছেন।


ইমরান খান জানান, রাজধানী পল্লবীর ‘সাহিনুদ্দীন’ হত্যাকাণ্ডের নৃশংস ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে নোয়াখালীর ‘যতন সাহা’ হত্যাকাণ্ড বলে অপপ্রচারের অভিযোগে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। রমনার থানার মামলা নম্বর-৩৪। এর আগে গতকাল তাকে জিজ্ঞাসাবাদের জন্য র‍্যাব সদরদপ্তরে আনা হয়।


সম্প্রতি কুমিল্লার পূজামণ্ডপে কোরআন অবমাননার ঘটনায় বেশ কয়েকটি জেলায় সহিংসতা হয়। এই ঘটনায় পার্শ্ববর্তী দেশ থেকে ১৯ অক্টোবর একটি ভিডিও ছড়ানো হয়। ভিডিওটি জমিজমা বিরোধে গত ১৬ মে রাজধানীর পল্লবীতে দুর্বৃত্তদের হাতে মো. সাহিনুদ্দিন হত্যার। সেসময় কেউ একজন তা ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দিয়েছিলেন। ঘটনার পরই আইনশৃঙ্খলাবাহিনী হত্যায় অভিযুক্ত প্রায় সকল আসামিকেই গ্রেপ্তার করে।


পরবর্তীতে ভিডিওটি ‘নোয়াখালীর হিন্দু মহাজোট কর্মী যতন শাহ হত্যাকাণ্ডের’ ভিডিও বলে গুজব ছড়ানো হয়। যা কলকাতা থেকে দেবদৃতা ভৌমিক নামে একজন ভারতীয় নাগরিক সর্বপ্রথম ফেসবুক মেসেঞ্জারে ছড়িয়ে দেন। তাছাড়া দেবদাস মন্ডল নামে আরও এক ব্যক্তি কলকাতা থেকেই টুইটারে ভিডিওটি আপলোড দেন। ভিডিওর ক্যাপশনে দেবদাস লিখেছিলেন, ‘বাংলাদেশের নোয়াখালীর পূজামণ্ডপে হিন্দু মহাজোট কর্মী যতন সাহা হত্যার ভিডিও ফুটেজ। দোষীদের এখনো গ্রেপ্তার করা হইতেছে না কেন?’


রুমা সরকারের বিরুদ্ধে অভিযোগ, তিনি এই ভিডিও ফেসবুকে শেয়ার দেন। পরবর্তীতে ফেসবুক লাইভে এসে রাষ্ট্রবিরোধী বিভিন্ন কথা বলেন এবং উস্কানিমূলক তথ্য ছড়ান। এতে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হতে পারে আশঙ্কা দেখা দেওয়ায় র‌্যাব তাকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেয়। এরপর অভিযোগের সত্যতা পাওয়ায় করা হয় মামলা।


বিবার্তা/আরকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com