শিরোনাম
লকডাউনে ভার্চুয়ালি চালু থাকছে হাইকোর্টের ৩ বেঞ্চ
প্রকাশ : ২৪ জুলাই ২০২১, ১১:২৫
লকডাউনে ভার্চুয়ালি চালু থাকছে হাইকোর্টের ৩ বেঞ্চ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারঘোষিত লকডাউনের মধ্যে সীমিত পরিসরে ভার্চুয়ালি হাইকোর্টের তিনটি বেঞ্চের বিচারিক কার্যক্রম চালানোর সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কোর্ট। আগামী ৫ আগস্ট পর্যন্ত হাইকোর্টের তিনটি বেঞ্চে বিচারকাজ পরিচালনা করা হবে। প্রধান বিচারপতির নেতৃত্বে সুপ্রিম কোর্টের ফুলকোর্ট সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।


শুক্রবার (২৩ জুলাই) রাতে সুপ্রিম কোর্ট প্রশাসন এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে। এতে বলা হয়েছে, ফুলকোর্ট সভায় সিদ্ধান্ত হয়েছে, সরকারঘোষিত কঠোর বিধিনিষেধে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম আগামী ৫ আগস্ট পর্যন্ত সীমিত পরিসরে পরিচালনা করা হবে। এ সময় হাইকোর্ট বিভাগে রিট ও দেওয়ানি, ফৌজদারি এবং কোম্পানি ও অ্যাডমিরালটি সংক্রান্ত একটি করে মোট তিনটি বেঞ্চ খোলা থাকবে।


হাইকোর্ট বিভাগের তিনজন বিচারপতি তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে অতি জরুরি বিষয়ে শুনানি করবেন এবং অন্তর্বর্তীকালীন আদেশ দেবেন।


এদিকে আগামী ৩১ জুলাইয়ের মধ্যে সুপ্রিম কোর্টের কর্মকর্তা এবং কর্মচারীদের টিকাগ্রহণ শেষ করতে বলা হয়েছে। আগামী ৫ আগস্ট অনুষ্ঠিতব্য ফুলকোর্ট সভায় পরবর্তী পদক্ষেপ গ্রহণ সংক্রান্ত সিদ্ধান্ত নেয়া হবে।


বিবার্তা/বিআর/বিদ্যুৎ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com