মন্ত্রী দিয়ে ফোন করালেও কাজ হবে না: হাইকোর্ট
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ২১:৪১
মন্ত্রী দিয়ে ফোন করালেও কাজ হবে না: হাইকোর্ট
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মন্ত্রী দিয়ে ফোন করাবেন না, কারো প্রভাবে কাজ হবে না বলে পিপলস লিজিং অ্যান্ড ফাইনান্সিয়াল সার্ভিসেস (পিএলএফএস) লিমিটেডের ঋণগ্রহীতাদের সতর্ক করেছেন হাইকোর্ট।


বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) পিএলএফএস লিমিটেড অবসায়ন সংক্রান্ত মামলায় শুনানিকালে বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্টের কম্পানি বেঞ্চ এ কথা বলেন।


আদালত বলেছেন, আপনারা পিপলস লিজিং থেকে টাকা নিয়েছেন। টাকা নিয়ে আপনারা বসে আছেন। এই টাকা চোর বাটপারদের টাকা না। এটা জনগণের টাকা। আর যারা টাকা রেখেছে সেই সব সাধারণ মানুষ রাস্তায় রাস্তায় ঘুরছে। আগে টাকা দিন। প্রতিষ্ঠানটিকে বাচাঁতে হবে। আগে টাকা দিবেন তারপর আলোচনা, দরকষাকষি। টাকা না দিলে জেলে যেতে হবে।


আরেফীন শামসুল আলামীন নামের একজন ঋণগ্রহীতা আদালতে বলেন, আমার জন্য একশ ৬০ কোটি টাকা বরাদ্দ ছিল। কিন্তু পিপলস লিজিং আমার কাছে ৩৮৪ কোটি টাকা দাবি করছে। আমি প্রতিমাসে ২০ লাখ টাকা কিস্তি দিতাম। গত ২৪ মাস কোনো কিস্তি দেইনা। এসময় আদালত এই ব্যবসায়ীর আত্মীয়স্বজনের পরিচয় তুলে ধরে বলেন, মন্ত্রী দিয়ে ফোন করাবেন না। মন্ত্রী বা কারো প্রভাবে কাজ হবে না। আইনের মধ্যে থেকে কাজ করতে হবে। আপনারা আইনের মধ্যে পড়ে গেছেন। আগামী তারিখের আগেই একটা কিস্তির টাকা দিয়ে আসুন। এরপর কথা বলুন। আদালত বলেন, আপনাদের প্রথম দায়িত্ব টাকা দেওয়া। এরপর কে কত টাকা কবে কিভাবে দেবে সে ব্যাপারে আলোচনা হবে।


হাইকোর্ট গত ২১ জানুয়ারি এক আদেশে পিপলস লিজিং থেকে ৫ লাখ টাকার ওপরে ঋণগ্রহীতাদের মধ্যে যারা খেলাপী হয়েছেন এমন ২৮০ জনকে তলব করেন হাইকোর্ট। এদের মধ্যে ২৩ ফেব্রুয়ারি ১৪৩ জনকে এবং ২৫ ফেব্রুয়ারি ১৩৭ জনকে হাজির হতে বলা হয়। এরমধ্যে প্রথম দিন ১৪৩ জনের মধ্যে ৫১ জন হাজির হন। আর গতকাল নির্ধারিত দিনে ১৩৭ জনের মধ্যে ৪৫ জন হাজির হন।


পিপলস লিজিং এর সাময়িক অবসায়ক (প্রবেশনাল লিক্যুডেটর) মো. আসাদুজ্জামান খানের করা এক আবেদনে পিপলস লিজিং-এর প্রায় ৫শ জনের বেশি ঋণগ্রহীতার একটি তালিকা দাখিল করা হয়। এই তালিকা দাখিলের পর ৫ লাখ টাকা এবং তার ওপরে নেওয়া ঋণগ্রহীতাদের মধ্যে যারা খেলাপী হয়েছে এমন ২৮০ জনকে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com