পাপুলের স্ত্রী-কন্যার অর্থপাচারের নথি তলব করেছেন হাইকোর্ট
প্রকাশ : ১২ জানুয়ারি ২০২১, ১৯:০৮
পাপুলের স্ত্রী-কন্যার অর্থপাচারের নথি তলব করেছেন হাইকোর্ট
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের স্ত্রী ও কন্যার অর্থপাচার নিয়ে বাংলাদেশ ব্যাংকের উপ-পরিচালক আরেফিন আহসান মিঞা স্বাক্ষরিত সমস্ত নথি তলব করেছেন হাইকোর্ট।


মঙ্গলবার (১২ জানুয়ারি) বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।


গত ২৮ নভেম্বর অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের মামলায় কুয়েতে গ্রেফতার এমপি কাজী শহিদ ইসলাম পাপুলের স্ত্রী সেলিনা ইসলাম এবং তার মেয়ে ওয়াফা ইসলাম হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেন। ১০ ডিসেম্বর তাদের জামিন দেননি হাইকোর্ট। উল্টো ১০ দিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেন আদালত। একইসঙ্গে এ মামলায় বাংলাদেশ ব্যাংকের উপ-পরিচালক আরিফুল ইসলাম মিয়াকে তলব করা হয়। পরে ২৭ ডিসেম্বর ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশের আদালতে আত্মসমর্পণ করে জামিন পান তারা।


এরপর গত ১০ ডিসেম্বর বাংলাদেশ ব্যাংকের উপ-পরিচালক মো. আরেফিন আহসান মিঞা স্বাক্ষরিত একটি চিঠি আদালতের নজরে আনা হয়। যেখানে তিনি আসামিদের এফডিআর এবং ঋণের টাকার ক্ষেত্রে ‘অর্থপাচার প্রতীয়মান হয়নি’ বলে মন্তব্য করেছেন। এ কারণে আগামী ৪ জানুয়ারি তাকে (আরেফিন আহসান মিঞা) হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলেছেন আদালত। কোন কর্তৃত্ববলে তিনি ওই চিঠি দিয়েছেন সে ব্যাখ্যা উপ-পরিচালককে দিতে নির্দেশ দেয়া হয়। পরে তিনি ব্যাখ্যা দাখিল করেন। এ বিষয়ে পরবর্তী শুনানি ও আদেশের জন্য ২৪ জানুয়ারি দিন ঠিক করেছেন আদালত।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com