শিরোনাম
টেক্সাসে শপিংমলে ভয়াবহ হামলা, নিহত ২০
প্রকাশ : ০৪ আগস্ট ২০১৯, ০৮:৪২
টেক্সাসে শপিংমলে ভয়াবহ হামলা, নিহত ২০
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের টেক্সাসে এল পাসোর ওয়ালমার্ট সুপার সেন্টারে বন্দুকধারীর গুলিতে অন্তত ২০ জন নিহত হয়েছেন। হামলায় আহত হয়েছেন অনেকে। শনিবার (৩ আগস্ট) স্থানীয় সময় বেলা ১১টার দিকে এ হামলার ঘটনা ঘটে।


আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় সন্দেহভাজন কয়েকজনকে আটক করেছে পুলিশ।


আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্র-মেক্সিকোর সীমানা থেকে খানিকটা দূরে এল পাসোর ওয়ালমার্ট সুপার সেন্টারে এ ঘটনা ঘটে।


এ ঘটনায় স্পেশাল উইপন অ্যান্ড ট্যাকটিক্স টিম সন্দেহজনকভাবে এক যুবককে আটক করেছে। তবে ঠিক কতজন আহত হয়েছেন, তা নিশ্চিতভাবে বলা হয়নি।


এল প্যাসোর মেয়র ডি মারগো নিশ্চিত করে বলেন, এ ঘটনায় বেশ কয়েকজনের ক্ষতি হয়েছে। সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন রিপোর্ট অনুযায়ী, অভিযুক্ত বন্দুকধারীর লেখা একটি ম্যানিফেস্টো বিভিন্ন ওয়েবসাইটে ঘুরছে।


তিনি বলেন, ঘটনাস্থলে সেনা, বিশেষ এজেন্ট, টেক্সাস রেঞ্জার, কৌশলগত দল এবং বিমান বাহিনী নিযুক্ত করেছি। অপরাধীদের বিচার নিশ্চিতকরণে যথাসাধ্য চেষ্টা করা হবে।


পুলিশ বলছে, এ বিষয়ে পরবর্তী কোনো হুমকি আসেনি। এর আগে একাধিক বন্দুকধারীর সূত্রবিষয়ক রিপোর্ট জানা গিয়েছিল।


স্থানীয় এক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, অন্তত ১৮ জনকে গুলি করা হয়েছে। কিন্তু তাদের আঘাত কতটা গুরুতর, তা এখনো জানা যায়নি।


এল প্যাসোর ইউনিভার্সিটি মেডিকেল সেন্টার সংবাদ সংস্থাকে জানিয়েছে, তারা এখন পর্যন্ত অন্তত দশজনকে হাসপাতালে ভর্তি করেছেন। তাদের অবস্থা গুরুতর।


শপিংমলে বন্দুকধারীর হামলার ঘটনার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটারে বলেছেন, এল পাসোর ঘটনাটি অত্যন্ত দুঃখের। এতে অনেকের প্রাণহানি ঘটেছে। সূত্র: বিবিসি।



বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com