শিরোনাম
ব্যাংককের ৬ স্থানে বোমা বিস্ফোরণ
প্রকাশ : ০২ আগস্ট ২০১৯, ১৪:০৪
ব্যাংককের ৬ স্থানে বোমা বিস্ফোরণ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের ছয় স্থানে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শুক্রবার (২ আগস্ট) সকালে এসব বিস্ফোরণ ঘটানো হয়েছে। দেশটির পুলিশও এ খবর নিশ্চিত করেছে।


স্থানীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, চায়েং ওয়াত্তানা গভ. কমপ্লেক্স, রামা আইএক্স রোড, প্রশাসনিক আদালত, বিটিএস চোং নোনসি, প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং প্রাতুনাম এলাকায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে।


এসব বিস্ফোরণে কমপক্ষে তিনজন আহত হয়েছেন বলে জানা গেছে। সুয়ানলুয়াং জেলার সাংসদ রেনু সুয়েসাত্তায়া বলেন, বিস্ফোরণে তিনজন সামান্য আহত হন। ওই এলাকায়ই প্রথম বিস্ফোরণের ঘটনা ঘটে।


তিনি বলেন, আমি খবর পেয়েছি যে, রাস্তায় বেশ কিছু বাসের ভেতর ‘পিংপং বোমা’ রাখা হয়েছিল। এগুলো তুলনামূলক ছোট বোমা। এর আগেও শহরের বিভিন্ন স্থানে এ ধরনের বোমা বিস্ফোরণ করা হয়েছে।


পুলিশের মুখপাত্র ক্রিসানা পাত্তানাচারোয়েন বলেন, এসব বিস্ফোরণের পেছনের কারণ খুঁজে বের করার চেষ্টা করছে কর্তৃপক্ষ। বিভিন্ন স্থানে বোমা বিস্ফোরণের ঘটনার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওছ। তিনি বলেছেন, দেশের শান্তি নষ্ট এবং ভাবমূর্তি ক্ষুণ্ন করতেই এমন ঘটনা ঘটানো হয়েছে।


মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওসহ এশিয়ার দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রী এবং প্রতিনিধি দলের সদস্যরা রাজধানীতে বৈঠকে অংশ নিয়েছেন। এমন মুহূর্তেই এ ধরনের বিস্ফোরণ ঘটানো হলো।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com