পাকিস্তানের পাঁচ তারকা হোটেলে হামলাকারী তিনজনই নিহত
প্রকাশ : ১২ মে ২০১৯, ১১:০২
পাকিস্তানের পাঁচ তারকা হোটেলে হামলাকারী তিনজনই নিহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের বেলুচিস্তানের পাঁচ তারকা হোটেলে হামলাকারী তিনজনই নিহত হয়েছে বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন। এই হামলায় হোটেলের এক নিরাপত্তারক্ষীরও মৃত্যু হয়েছে।


বেলুচিস্তানের বন্দরনগরী গোয়াদারে বিলাসবহুল পার্ল কন্টিনেন্টাল হোটেলে তিন বন্দুকধারী হামলা করে শনিবার স্থানীয় সময় বিকেল ৫টার দিকে। এর পরপরই নিরাপত্তা বাহিনী হোটেলটিকে ঘিরে ফেলে।


কর্মকর্তারা বলেছেন, বন্দুকধারীরা হোটেলের দ্বিতীয় তলার একটি অংশে অবস্থান নিয়ে অনেকটা সময় ধরে গুলি ছুঁড়েছে। নিরাপত্তা বাহিনীও পাল্টা অবস্থান নিয়ে অভিযান চালালে শেষপর্যন্ত তিন বন্দুকধারীই নিহত হয়।


বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী বেলুচিস্তান লিবারেশন আর্মি হামলার দায় স্বীকার করে বলেছে, চীন ও অন্য বিদেশি বিনিয়োগকারীদের তারা টার্গেট করেছিল।


গোয়াদারে চীন শত শত কোটি ডলার বিনিয়োগ করেছে। এই সশস্ত্র গোষ্ঠীটি চীনা বিনিয়োগের বিরুদ্ধে। তাদের বক্তব্য হচ্ছে, চীন সেখানে যে বিনিয়োগ করছে, তাতে স্থানীয়দের কোনো লাভ হবে না।


পার্ল কন্টিনেন্টাল হোটেলেও নিয়মিত চীনাসহ অনেক বিদেশি থাকতেন। তবে হোটেলের এক মুখপাত্র জানিয়েছেন, রমযানের কারণে অতিথি কম ছিল এবং যে ক'জন অতিথি ছিল, তাদের দ্রুত নিরাপদে সরিয়ে নেয়া সম্ভব হয়েছিল।


পার্ল কন্টিনেন্টাল হোটেলে শনিবার বিকেলে একদল বিদেশি বিনিয়োগকারীর সাথে পাকিস্তান সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের একটা বৈঠক ছিল। বন্দুকধারীরা ওই বৈঠকে অংশগ্রহণকারীদের টার্গেট করে হামলা চালিয়েছিল।


হোটেলের প্রবেশ পথে একজন নিরাপত্তারক্ষী হামলাকারীদের বাধা দিলে তাকে হত্যা করে হোটেলে ঢুকে যায় তারা। তবে অল্প সময়ের মধ্যেই নিরাপত্তা বাহিনী হোটেলে এসে অবস্থান নেয়।


মাত্র কয়েক সপ্তাহ আগে একই এলাকায় বন্দুকধারীরা সামরিক বাহিনীর ১১ সদস্যসহ ১৪ জনকে হত্যা করেছিল। পাকিস্তানের সবচেয়ে দরিদ্র ও অনুন্নত এই প্রদেশটিতে দীর্ঘদিন ধরে বিদ্রোহ চলছে।


পাকিস্তান তালেবান, দ্য বেলুচিস্তান লিবারেশন আর্মি, সুন্নি মুসলিম জঙ্গিগোষ্ঠী লস্কর-ই-জাঙ্গভিসহ বেশ কয়েকটি বিদ্রোহী গোষ্ঠী এই এলাকায় তৎপর রয়েছে। সূত্র: বিবিসি


বিবার্তা/জাকিয়া


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com