শিরোনাম
হল্যান্ডে ট্রামে গুলিতে নিহত ৩, তুর্কি নাগরিক গ্রেফতার
প্রকাশ : ১৯ মার্চ ২০১৯, ০৯:০৬
হল্যান্ডে ট্রামে গুলিতে নিহত ৩, তুর্কি নাগরিক গ্রেফতার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

নেদারল্যান্ডসের (হল্যান্ড) ইউট্রেক্ট শহরে একটি ট্রামে বন্দুকধারীর গুলিতে অন্তত তিনজন নিহত এবং নয়জন আহত হয়েছে। শহরের পুলিশ এটিকে একটি সন্ত্রাসবাদী হামলা বলে সন্দেহ করছে।


এ ঘটনার জন্য গোকমেন টানিস নামে এক সন্দেহভাজন তুর্কি নাগরিককে সোমবার গ্রেফতার করেছে ডাচ পুলিশ। তার বয়স ৩৭ এবং তাকে কাস্টডিতে নেয়া হয়েছে।


তবে তাকে কোথায় আটক করা হয়েছে তা পরিষ্কার জানা যায়নি। তার হামলার উদ্দেশ্যও জানা যায়নি। তবে একজন কৌসুলি বলেছেন, পারিবারিক কারণে ওই ব্যক্তি এমন ঘটনা ঘটিয়ে থাকতে পারে।


গুলির ঘটনার পর নেদারল্যান্ডসে স্কুলগুলো বন্ধ করে দেয়া হয় এবং দেশজুড়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে।


সন্ত্রাস দমন বিষয়ক সমন্বয়কারী পিয়েটার জাপ আলবার্সবার্গ বলেছেন, এটি যে একটি সন্ত্রাসবাদী হামলা সেই সন্দেহ তারা বাদ দিচ্ছেন না। এখনো অনেক বিষয় পরিস্কার নয়। সব তথ্য জানার জন্য স্থানীয় কর্তৃপক্ষ জোরে-শোরে কাজ করছে।


তিনি আরো বলে, গুলি চালানোর ঘটনা বেশ কয়েকটি জায়গায় ঘটেছে। তবে বিস্তারিত জানাননি কোন কোন জায়গা থেকে তারা গুলির খবর পেয়েছেন।


প্রধানমন্ত্রী মার্ক রুটে এই ঘটনাকে খুবই উদ্বেগজনক বলে বর্ণনা করেছেন। তিনি এটিকে নেদারল্যান্ডসের 'সভ্য এবং মুক্ত সমাজের' ওপর হামলা বলে বর্ণনা করেন।


ইউট্রেক্ট শহরের যে জায়গায় ট্রামের ওপর হামলা হয়, তার কাছাকাছি একটি বাড়িতে পুলিশ অভিযান চালায়। কিন্তু সেখান থেকে পুলিশ কাউকে গ্রেফতার করেনি।


সোমবার স্থানীয় সময় সকাল পৌনে ১১টার দিকে টোয়েন্টিফোর অক্টোবরপ্লেইন জংশনের কাছে গুলির ঘটনা ঘটে। ট্রামের ভেতর গুলি করার পর বন্দুকধারী গাড়ি নিয়ে পালিয়ে যায়।


তুরস্কের রাষ্ট্রীয় বার্তাসংস্থা আনাদলু বন্দুকধারীর স্বজনের বরাত দিয়ে বলেছে, সে ট্রামে তার একজন আত্মীয়কে গুলি করে এবং তারপর তাকে সাহায্যকারী অন্যদের গুলি করে। সূত্র: বিবিসি


বিবার্তা/জাকিয়া


>>এবার হল্যান্ডে বন্দুকধারীর হামলা, বহু হতাহতের শঙ্কা

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com