শিরোনাম
লাদেনের ছেলেকে ধরতে ১০ লাখ ডলার পুরস্কার ঘোষণা
প্রকাশ : ০১ মার্চ ২০১৯, ১৬:০৭
লাদেনের ছেলেকে ধরতে ১০ লাখ ডলার পুরস্কার ঘোষণা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আল-কায়েদার প্রয়াত নেতা ওসামা বিন লাদেনের ছেলে হামজা বিন লাদেন সম্পর্কে তথ্য দিতে ১০ লাখ ডলার পুরস্কার ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র সরকার।


হামজা বিন লাদেন কোন দেশে কোথায় আত্মগোপন করে আছেন সে সম্পর্কে খবর দেয়া হলে এ অর্থ মিলবে বলে জানিয়েছে মার্কিন পররাষ্ট্র দফতর।


মার্কিন বিবৃতিতে আশঙ্কা প্রকাশ করা হয়েছে, হামজা জঙ্গি সংগঠন আল-কায়েদার গুরুত্বপূর্ণ নেতা হয়ে উঠছেন।


মার্কিন গোয়েন্দা সংস্থাগুলোর মতে, তরুণ বিন লাদেনের বয়স ত্রিশের কাছাকাছি। পাশ্চাত্যের বিরুদ্ধে সন্ত্রাসী তৎপরতা চালানোর জন্য পিতার উত্তরসূরি হয়ে উঠেছেন তিনি। দু’ বছর আগে তাকে ‘বিশ্ব সন্ত্রাসী’ হিসেবে অভিহিত করেছে যুক্তরাষ্ট্র।


যুক্তরাষ্ট্রের কূটনৈতিক নিরাপত্তা বিষয়ক উপমন্ত্রী মাইকেল ইভানফ বলেন, আমাদের বিশ্বাস হয়তো সে (হামজা) এখন আফগান-পাকিস্তান সীমান্তের কোথাও লুকিয়ে আছে এবং সেখান থেকে ইরানে চলে যাবে। যদিও সে দক্ষিণ মধ্য এশিয়ার যে কোনো জায়গায় থাকতে পারে।


গত কয়েক বছরে হামজার কয়েকটি ভিডিও ও অডিও অনলাইনে প্রকাশ পেয়েছে। যেগুলোতে তিনি আল-কায়দার অনুসারীদের তার পিতার হত্যার বদলা নিতে যুক্তরাষ্ট্র এবং তাদের পশ্চিমা মিত্র দেশগুলোর উপর হামলা চালানোর আহবান জানিয়েছে।


আল-কায়দা প্রধান লাদেনকে ২০১১ সালে পাকিস্তানে আত্মগোপনে থাকা অবস্থায় হত্যা করে মার্কিন সেনাবাহিনী। সূত্র: বিবিসি ও পার্সটুডে


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com