শিরোনাম
চকবাজারের অগ্নিকাণ্ড নিয়ে বিশ্ব মিডিয়ায় সংবাদ
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২৬
চকবাজারের অগ্নিকাণ্ড নিয়ে বিশ্ব মিডিয়ায় সংবাদ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজধানী ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনাটি গুরুত্ব দিয়ে প্রচার করেছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।


বৃহস্পতিবার বিবিসি, সিএনএন, আল-জাজিরা, টাইমস অব ইন্ডিয়া, ডনসহ বিশ্বের প্রথমসারির গণমাধ্যমে খবরটি প্রধান শিরোনাম করে প্রচার করা হয়।


বিবিসি বলেছে, মোঘল আমলের ঐতিহাসিক নগরীতে আগুনে কয়েক ডজন মানুষের প্রাণহানি। তারা আরো লিখছে- বাংলাদেশের রাজধানীর ঐতিহাসিক পুরান ঢাকায় খুব দ্রুত আগুন ছড়িয়ে পড়ে অন্ততপক্ষে ৭৮ জনের মৃত্যু হয়েছে।


সিএনএন বলেছে, ঢাকায় অগ্নিকাণ্ডে বাসা বন্ধ হয়ে মৃত ৭০। তারা আরো লিখছে- বাংলাদেশের রাজধানীর ঐতিহাসিক পুরান ঢাকায় বসতবাড়ি এবং রাসায়নিক কারখানায় অগ্নিকাণ্ডে ৭০ জনের মৃত্যু এবং ৪০ জন আহত হয়েছে।


আল-জাজিরা শিরোনাম করেছে, বাংলাদেশের রাজধানীর পুরান ঢাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে অসংখ্য নিহত। তারা বলেছে, বাংলাদেশের রাজধানীর পুরান ঢাকায় রাসায়নিক কারখানা এবং বসতবাড়িতে ভয়াভহ অগ্নিকাণ্ডে ৭০ জন প্রাণ হারিয়েছে।


ভারতের হিন্দুস্তান টাইমস লিখেছে, বাংলাদেশের রাজধানীর পুরান ঢাকায় বৃহস্পতিবার অগ্নিকাণ্ডে অন্ততপক্ষে ৬৯ জনের মৃত্যু হয়েছে।


আনন্দবাজার পত্রিকা লিখেছে, ভয়াবহ অগ্নিকাণ্ড ঢাকার একটি বহুতলে। বিধ্বংসী আগুনে পুড়ে এবং বিষাক্ত ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে মৃত্যু হয়েছে অন্তত ৭০ জনের। দুর্ঘটনাটি ঘটে বুধবার রাত সাড়ে ১০টা নাগাদ ঢাকার চকবাজার এলাকায়।


পাকিস্তানের পত্রিকা ডন বলেছে, ঢাকায় রাসায়নিক কারখানায় অগ্নিকাণ্ডে ৬৯ জন মৃত্যু।


বার্তা সংস্থা এএফপি লিখেছে, পুরান ঢাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬৯ জন মারা গেছে। রাসায়নিকের গুদাম হিসেবে ব্যবহৃত একটি ভবন থেকে কয়েকটি ভবনে ওই আগুন ছড়িয়ে পড়ে। অনেকেই ওই ভবনের ভেতর আটকা পড়ে।


রয়টার্স লিখেছে, বাংলাদেশে ভবনে আগুন লেগে ৭০ জনের মৃত্যু হয়েছে। নিহত মানুষের সংখ্যা বাড়তে পারে। ওই ভবনে উদ্ধারকাজ চালাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। বাংলাদেশে ভবনে আগুনের ঘটনা প্রায়ই দেখা যায়।


উল্লেখ্য, বুধবার দিবাগত রাতে রাজধানীর চকবাজারে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়ে অঘ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। রাসায়নিক কারখানা থাকায় আগুন খুব দ্রুত ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট সারা রাত চেষ্টা করে বৃহস্পতিবার সকালে আগুন নেভাতে সক্ষম হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ৭০ জন প্রাণ হারিয়েছে বলে জানিয়েছেন আইজিপি।


বিবার্তা/মাইকেল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com