ইসরায়েলের ড্রোনগুলো ‘শিশুদের খেলনার মতো’: ইরানের পররাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ২১ এপ্রিল ২০২৪, ২১:৪০
ইসরায়েলের ড্রোনগুলো ‘শিশুদের খেলনার মতো’: ইরানের পররাষ্ট্রমন্ত্রী
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসরায়েলের ড্রোনগুলো ‘শিশুদের খেলনার মতো’ বলে মন্তব্য করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী আমির আব্দুল্লাহিয়ান। এসময় ইরানের প্রতিশোধমূলক হামলার জবাবে ইসরাইলের পক্ষ থেকে ইস্পাহানে কোনো হামলার ঘটনা ঘটেনি বলে জানান।


২১ এপ্রিল, রবিবার ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেন্ডেন্ট এই খবর প্রকাশ করেছে।


এর আগে গত শুক্রবার ইরানের ইসফাহান প্রদেশে বিস্ফোরণের ঘটনা ঘটে। সিরিয়ায় ইরানের কনসুলার ভবনে হামলার জন্য ইসরায়েলকে দায়ী করে গত সপ্তাহে ইসরায়েলে ড্রোন ও মিসাইল হামলা চালিয়েছিল ইরান৷ এর জবাবে ইরানে হামলা করার হুমকি দিয়ে আসছিল ইসরায়েল৷ তবে শুক্রবারের ইসফাহান প্রদেশের বিস্ফোরণ ঠিক ইসরায়েলের হামলার ফসল কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।


মার্কিন টেলিভিশন চ্যানেল এনবিসি নিউজকে তিনি এক সাক্ষাৎকারে কিছুটা কৌতুক করে বলেন, বৃহস্পতিবার রাতে ইস্পাহানে যা ঘটেছে সেটা কোনো হামলা ছিল না, প্রকৃতপক্ষে এগুলো নিয়ে আমাদের শিশুরা খেলা করে, এগুলো কোনো ড্রোন ছিল না। আমাদের কাছে এমন কোনো প্রমাণ নেই যা থেকে বলা যাবে যে, ওই ঘটনার সাথে ইসরাইলের কোনো সম্পর্ক আছে। বিষয়টি নিয়ে ইরান তদন্ত করছে এবং এ ব্যাপারে গণমাধ্যমে যে জল্পনা ছড়ানো হয়েছে তা সঠিক নয়।


নিউ ইয়র্ক সফররত আমির আব্দুল্লাহিয়ান গুরুত্ব দিয়ে বলেন, যতক্ষণ পর্যন্ত ইহুদিবাদী ইসরাইলের পক্ষ থেকে আমাদের স্বার্থে কোনো আঘাত হানা না হবে, ততক্ষণ আমরা নতুন কোনো প্রতিক্রিয়া দেখাতে যাব না। যদি ইসরাইল চূড়ান্তভাবে আমাদের দেশের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেই এবং সেটা আমাদের কাছে প্রমাণ হয় তাহলে আমাদের জবাব হবে তাৎক্ষণিক এবং সর্বোচ্চ পর্যায়ের যা ইসরাইলকে অনুতপ্ত হতে বাধ্য করবে।


২০২৪ সালের মার্কিন নির্বাচন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে আমির আব্দুল্লাহিয়ান বলেন, আমেরিকার কাছে ডেমোক্র্যাট এবং রিপাবলিকান দুই দলের মধ্যে কোনো বিশেষ পার্থক্য নেই। বরং ইরান আমেরিকার আচরণের ভিত্তিতে বাস্তবতা বিচার করবে। যদি তাদের আচরণ হয় হস্তক্ষেপ-বিরোধী, ইরানি জনগণের প্রতি তারা যদি সম্মান দেখাতে পারে এবং ইরানের সার্বভৌমত্ব ও ভৌগোলিক অখণ্ডতার প্রতি শ্রদ্ধা দেখায়, তাহলে আমেরিকার জনগণের পছন্দের প্রতি সম্মান জানাবে ইরান।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com