গাজায় ইসরায়েলি হামলায় ৭ শিশুসহ নিহত ১৮
প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৪, ১৯:০৭
গাজায় ইসরায়েলি হামলায় ৭ শিশুসহ নিহত ১৮
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইরানের সঙ্গে উত্তেজনার মধ্যেও ফিলিস্তিনি ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে বর্বরোচিত হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলি বাহিনী। এরই মধ্যে গাজার মাগাজি শরণার্থী শিবির ও বাড়িতে হামলা চালিয়েছে ইহুদিবাদী দেশটির সশস্ত্র বাহিনী। আলাদা দুই হামলায় নিহত হয়েছেন ১৮ জন।


এর মধ্যে মধ্য গাজার মাগাজি শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় নিহত হয়েছেন ১১ জন। অপর এক বিমানের হামলায় রাফাহ শহরের ইয়াবনা শরণার্থী শিবিরের একটি বাড়িতে ৪ শিশুসহ ৭ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।


১৭ এপ্রিল, বুধবার এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।


সংবাদমাধ্যমটি বলছে, মধ্য গাজার মাগাজি শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় অন্তত ১১ জন নিহত হয়েছেন বলে ফিলিস্তিনের সরকারি বার্তাসংস্থা ওয়াফা জানিয়েছে। নিহতদের অধিকাংশই শিশু। এছাড়া এই হামলায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন।


এদিকে কয়েক সপ্তাহ আগে ছেড়ে যাওয়া উত্তর গাজায় কিছু এলাকায় আবারও ফিরে এসেছে ইসরায়েলি ট্যাঙ্ক। এলাকার বাসিন্দারা জানিয়েছেন, বেইত হানুনে কয়েকটি স্কুল যেখানে বাস্তুচ্যুত পরিবারগুলো আশ্রয় নিয়েছে; ইসরায়েলি ট্যাঙ্ক তা ঘিরে রেখেছে। দখলদার সৈন্যরা স্কুল এবং আশেপাশের বাড়িগুলো থেকে সমস্ত পরিবারকে সরে যাওয়ার নির্দেশ দিয়েছে।


গত অক্টোবরে এখান থেকেই স্থল আক্রমণ শুরু করে ইসরায়েল। এই সংঘাতে পূর্বে এই এলাকায় প্রায় ৬০ হাজার লোক বসবাস করতো যা তার কৃষি সমৃদ্ধির জন্য ফলের ঝুড়ি হিসেবে পরিচিত ছিল। যা বর্তমানে ধ্বংস স্তূপে পরিণত হয়েছে।


ইসরায়েলি সৈন্যরা এলাকাটি থেকে সরে গেলে কয়েক সপ্তাহ ধরে বেইত হানুন এবং জাবালিয়ার পরিবারগুলো নিজ এলাকায় ফিরতে শুরু করেছিল। কিন্তু ইসরায়েলি বাহিনীর নতুন অভিযানের কারণে মঙ্গলবার থেকে তারা আবার সরে যেতে শুরু করেছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com