ইসরায়েলি বর্বরতায় গাজায় এক হাজারের বেশি মসজিদ ধ্বংস
প্রকাশ : ১০ মার্চ ২০২৪, ১৬:৫৮
ইসরায়েলি বর্বরতায় গাজায় এক হাজারের বেশি মসজিদ ধ্বংস
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রায় পাঁচ মাস ধরে চলা ইসরায়েলের হামলায় গাজায় এখন পর্যন্ত ৩০ হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন। পাশাপাশি এক হাজারের বেশি মসজিদ ধ্বংস হয়েছে।


গাজার দক্ষিণাঞ্চলীয় রাফাহ শহরে ১৯৫২ সালে নির্মিত একটি মসজিদকে গত মাসে লক্ষ্যবস্তু বানিয়েছে ইসরায়েলি বাহিনী। আল-হুদা নামের এই মসজিদটি ইসরায়েলি হামলায় ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। আল-হুদা মসজিদে দেড় হাজারের বেশি মানুষ একসাথে নামাজ আদায় করতে পারতেন। ওই এলাকার বৃহত্তম মসজিদগুলোর মধ্যে অন্যতম ছিল এই মসজিদটি। এছাড়া সেখানে বড় একটি গ্রন্থাগারও ছিল।


হামলায় ধ্বংস হয়ে যাওয়া এই মসজিদের স্থানে বর্তমানে সীমিতসংখ্যক মুসল্লি নামাজ আদায় করেন। ফিলিস্তিনি মুসলমানরা পবিত্র রমজান মাসের জন্য প্রস্তুতি নিচ্ছেন। তারা আল-হুদা মসজিদে নামাজের জন্য জমায়েত হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।


এদিকে একের পর এক হামলায় প্রতিনিয়ত গাজা ধ্বংসস্তূপে পরিণত হচ্ছে। গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলায় রবিবার পাঁচ মাস বয়সী শিশুসহ কমপক্ষে ১৩ জন নারী নিহত হয়েছেন। হামলায় রাফাহ শহরের একটি আবাসিক টাওয়ার ধ্বংস হয়েছে।


অন্যদিকে, উত্তর গাজায় অনাহারে আরও এক শিশু ও একজন নারী নিহত হয়েছেন। এ নিয়ে ওই এলাকায় অনাহারে নিহত ফিলিস্তিনিদের সংখ্যা ২৫ জনে পৌঁছেছে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com