সিরিয়ায় হামলায় ইরানের রেভল্যুশনারি গার্ড সদস্যসহ নিহত ৩
প্রকাশ : ০২ মার্চ ২০২৪, ১০:০১
সিরিয়ায় হামলায় ইরানের রেভল্যুশনারি গার্ড সদস্যসহ নিহত ৩
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সিরিয়ায় হামলার ঘটনায় ইরানের সামরিক বাহিনীর (আইআরজিসি) এক সদস্যসহ তিনজন নিহত হয়েছেন। এই হামলার ঘটনায় ইসরায়েলকে সন্দেহ করা হচ্ছে।


ইরনা নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, সিরিয়ার বন্দর শহর বেনিয়াসে হামলার ঘটনায় আইআরজিসির যে সদস্য নিহত হয়েছেন তার নাম রেজা জারেই।


সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়ার মনিটর শুক্রবারের (১ মার্চ) হামলার খবরের সত্যতা নিশ্চিত করেছে।


সংস্থাটি জানায়, তিনটি বিস্ফোরণ ভূমধ্যসাগর উপকূলে সিরিয়ার বানিয়াসের কেন্দ্রকে কাঁপিয়ে দেয়। সেখানে ইরানের সঙ্গে সম্পর্কিত একটি গ্রুপ ছিল।


ব্রিটেনভিত্তিক ওবজারভেটরি জানায়, হামলার ঘটনায় একটি ভবন ধ্বংস হয় এবং আইআরজিসির সদস্যের সঙ্গে অন্য যে দুইজন ছিল তারা সিরিয়ান নন। অন্য একটি সূত্র জানিয়েছে, এই হামলায় বেশ কয়েকজন আহত হয়েছেন।


যদিও ইসরায়েলের পক্ষ থেকে এই হামলার দায় স্বীকার করা হয়নি। ইসরায়েল প্রায়ই সিরিয়ায় ইরানের স্থাপনা লক্ষ্য করে হামলা চালায়।


এদিকে গাজায় খাবারের অপেক্ষায় থাকা ফিলিস্তিনিদের ওপর ইসরালেয়ি বাহিনীর গুলি চালানোর ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১১৫ জনে দাঁড়িয়েছে। গত বৃহস্পতিবার এই হামলা চালানো হয়।


জাতিসংঘের একটি দল এ ঘটনায় নিহতের পাশাপাশি বহু আহতের প্রমাণ পেয়েছে। আল-আওদা হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক জানিয়েছেন, গুলিতে আহতদের হাসপাতালটিতে নিয়ে আসা হয়েছে।


সূত্র: আল-জাজিরা


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com