চার মামলায় ইমরান খানের জামিনের মেয়াদ বাড়ল
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৩৯
চার মামলায় ইমরান খানের জামিনের মেয়াদ বাড়ল
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সদ্য অনুষ্ঠিত পাকিস্তানে সাধারণ নির্বাচন নিয়ে ছয়টি দলের মধ্যে জোট সরকার গঠনে সমঝোতা হলেও, এখনও তা বাস্তবায়ন হয়নি। তবে জনগণের রায় উপেক্ষা করে এভাবে সরকার গঠনের বিষয়ে হুঁশিয়ারি দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। আর এর মধ্যেই লাহোরের একটি সন্ত্রাসবিরোধী আদালত (এটিসি) গত ৯ মে’র সহিংসতার সঙ্গে সম্পর্কিত চারটি মামলায় ইমরান খানের জামিনের মেয়াদ ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়িয়েছে।


বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম ডন।


রাওয়ালপিন্ডির একটি আদালত ৯ মে’র ঘটনা সম্পর্কিত অন্তত এক ডজন মামলায় কারাবন্দি ইমরান খান এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশিকে জামিন দেয়ার কয়েকদিনের মধ্যেই ইমরানের জামিনের মেয়াদ বাড়ল।
ডনের প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার মামলাগুলোর শুনানি করেন এটিসির বিচারক আরশাদ জাভেদ।


শুনানির সময় একজন সহকারী আইনজীবী আদালতকে জানান, ইমরান খানের আইনজীবী আল কাদির ট্রাস্ট মামলায় ব্যস্ত ছিলেন এবং তিনি তার যুক্তি উপস্থাপনের জন্য আরও সময় চেয়েছেন।
পরবর্তীতে এটিসি সেই অনুরোধ গ্রহণ করে আদেশ দেন যে, পরবর্তী শুনানির সময় আদিয়ালা জেল থেকে ভিডিও লিঙ্কের মাধ্যমে ইমরান খানের উপস্থিতি নিশ্চিত করার ব্যবস্থা করা হবে।
এর আগে, গত শনিবার (১০ জানুয়ারি) ইমরান খানকে ১২টি মামলায় জামিন দেন পাকিস্তানের সন্ত্রাসবাদ বিরোধী আদালত।


যেসব মামলায় ইমরান জামিন পেয়েছেন, তার সবগুলোই গত ৯ মে দাঙ্গার সঙ্গে জড়িত। ইসলামাবাদ হাইকোর্টে হাজিরা দিতে গিয়ে গত ৯ মে আদালত চত্বরে গ্রেফতার হয়েছিলেন ইমরান খান। তার গ্রেফতারের পর বিক্ষোভে ফেটে পড়ে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের নেতা-কর্মী-সমর্থকরা। পাকিস্তানের ইতিহাসে প্রথমবারের মতো সেবার সেনানিবাস ও সামরিক বাহিনীর বিভিন্ন স্থাপনায় হামলা চালান বলে অভিযোগ ওঠে ইমরান ও তার দল পিটিআইয়ের বিরুদ্ধে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com