পাকিস্তানে নির্বাচনি প্রার্থীদের অফিসের সামনে বিস্ফোরণ, নিহত বেড়ে ২৮
প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৪১
পাকিস্তানে নির্বাচনি প্রার্থীদের অফিসের সামনে বিস্ফোরণ, নিহত বেড়ে ২৮
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানে নির্বাচনি প্রার্থীদের অফিসের কাছে দুটি বিস্ফোরণ ঘটেছে। সাধারণ নির্বাচনের প্রাক্কালে বিভিন্ন জেলায় দুটি পৃথক বিস্ফোরণে অন্তত ২৮ জন নিহত এবং ৪০ জনেরও বেশি আহত হয়।


৭ ফেব্রুয়ারি, বুধবার প্রথম ঘটনায় বেলুচিস্তানের পিশিন জেলার খানোজাইতে একটি স্বতন্ত্র প্রার্থীর কার্যালয়ের বাইরে বিস্ফোরণে অন্তত ১৫ জন নিহত হয়।


দ্বিতীয় বিস্ফোরণটি হয় কিল্লা সাইফুল্লাহ জেলায় জমিয়ত উলেমা-ই-ইসলাম ফজল (জেইউআই-এফ) কার্যালয়ের বাইরে।


বেলুচিস্তানের তথ্যমন্ত্রী আচাকজাই বলেছেন, দ্বিতীয় বিস্ফোরণে কমপক্ষে ১২জন নিহত এবং ১৭ জন আহত হয়েছেন।


তিনি বলেন, জেইউআই-এফ নেতা মাওলানা আবদুল ওয়াসায়, যিনি পিবি-৩ থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন, হামলায় অক্ষত রয়েছেন।


পিশিনে বিস্ফোরণস্থলের কাছাকাছি খানজাই হাসপাতাল মৃতের সংখ্যা ১২ বলে জানিয়েছে এবং দুই ডজনেরও বেশি আহত হয়েছে বলে জানিয়েছে। পিশিন জেলার ডেপুটি কমিশনার জুম্মা দাদ খান বলেছেন, বিস্ফোরণে বহু মানুষ আহত হয়েছে।


পিশিনের জেলা প্রশাসক জুম্মা দাদ খান বলেছেন,‌ ‌‌‘পিশিন জেলার নোকান্দি এলাকার প্রার্থীর অফিসে বিস্ফোরণ ঘটে, এতে বারোজন নিহত হয়।’


সংবাদমাধ্যম দ্য নিউজ জানায়, বিস্ফোরণের সময় স্বতন্ত্র প্রার্থী আসফান্দিয়ার কাকারের কর্মী-সমর্থকরা কার্যালয়ে উপস্থিত ছিলেন। বিস্ফোরণের সময় কাকার নিজের অফিসে উপস্থিত ছিলেন না।


জিও নিউজকে স্বতন্ত্র প্রার্থী আসফান্দিয়ার কাকার জানান, তার নির্বাচনি অফিসের বাইরে একটি মোটরসাইকেলে বিস্ফোরণ ঘটে। নির্বাচন অফিসে পোলিং এজেন্টদের নাম চূড়ান্ত করার সময় বিস্ফোরণে আমাদের আটজন কর্মী শহিদ ও ১৮ জনের বেশি আহত হয়েছেন।


বিস্ফোরণের সময় কাকার নিজে বারশোরে ছিলেন এবং বর্তমানে খানোজাইতে পৌঁছেছেন।


পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) বিস্ফোরণের নোটিশ নিয়েছে এবং বেলুচিস্তানের মুখ্য সচিব এবং পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) থেকে একটি প্রতিবেদন তলব করেছে।


ইসিপির একজন মুখপাত্র বলেন, এ ধরনের ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।


বেলুচিস্তানের তথ্যমন্ত্রী বলেছেন, হামলার পেছনে কারা জড়িত তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয়। ইসলামপন্থী জঙ্গি পাকিস্তানি তালেবান এবং বেলুচিস্তানের বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী সহ বেশ কয়েকটি দল পাকিস্তান রাষ্ট্রের বিরোধিতা করে এবং সাম্প্রতিক মাসগুলোতে হামলা চালিয়েছে। সূত্র: দ্যা নিউজ, রয়টার্স, দ্যা ডন।


আগামীকাল ৮ জানুয়ারি (বৃহস্পতিবার) পাকিস্তানে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com