ভারতে ঘন কুয়াশায় ৩০ ফ্লাইট বিলম্ব
প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০২৩, ১৬:১১
ভারতে ঘন কুয়াশায় ৩০ ফ্লাইট বিলম্ব
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

কনকনে ঠান্ডার সঙ্গে ঘন কুয়াশার দাপট। গত কয়েক দিন ধরেই ভারতের রাজধানীর নয়া দিল্লির সকাল ঘন কুয়াশার চাদরে মুড়ে থাকছে। ফলে দৃশ্যমানতাও কোথাও কোথাও অনেকটাই নেমে গেছে। সড়ক এবং রেলপথ তো বটেই, উড়ান পরিষেবাতেও সমস্যা হচ্ছে। বিলম্বিত হয়েছে অন্তত ৩০টি বিমানের ফ্লাইট ও ১৪টি ট্রেন চলাচল।


ভারতীয় আবহাওয়া বিভাগ (আইএমডি) জানিয়েছে, এদিন দিল্লির তাপমাত্রা মাত্র সাত ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি নেমে এসেছে।


ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ঘন কুয়াশার কারণে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে প্লেন ওঠানামা বিঘ্নিত হয়েছে। দেশবিদেশের অন্তত ৩০টি ফ্লাইটের উড্ডয়ন-অবতরণ বিলম্বিত হয়েছে সেখানে। সারা দিন আরও কিছু ফ্লাইট বিলম্বের মুখে পড়তে পারে বলে জানিয়েছে সূত্রগুলো।


যাত্রীদের ফ্লাইট সংক্রান্ত সবশেষ তথ্য জানতে সংশ্লিষ্ট এয়ারলাইনগুলোর সঙ্গে যোগাযোগ করতে পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ।


প্লেনের পাশাপাশি বিঘ্নিত হয়েছে দিল্লির ট্রেন সেবাও। ঘন কুয়াশার কারণে অন্তত ১৪টি ট্রেন নির্ধারিত সময়ে গন্তব্যে পৌঁছাতে পারেনি।


ইন্ডিয়া গেট, সারাই কালে খান, এআইআইএমএস, সফদারজং ও আনন্দ বিহারের মতো দিল্লির ঐতিহ্যবাহী স্থানগুলো কুয়াশার চাদরে ঢেকে থাকার দৃশ্য ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।


আইএমডির স্যাটেলাইট ছবিতে দেখা গেছে, ঘন কুয়াশায় ছেঁয়ে রয়েছে পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি, উত্তর প্রদেশ এবং মধ্য প্রদেশ। উত্তর প্রদেশের মোরাদাবাদ এবং কানপুরে দৃশ্যমানতা প্রায় শূন্যে নেমে এসেছে, যার ফলে দৈনন্দিন কাজকর্মে ব্যাঘাত ঘটছে।


ভয়ংকর ঠান্ডা থেকে বাঁচতে লোকজনকে রাস্তাঘাটে আগুনের পাশে জড়ো হতে দেখা গেছে। এমন পরিবেশে নানা অসুখ-বিসুখ ছড়িয়ে পড়তে পারে বলে সতর্কতা জারি করেছে ভারতীয় কর্তৃপক্ষ।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com