শ্রীলঙ্কায় এক হাজারের বেশি কারাবন্দিকে সাধারণ ক্ষমায় মুক্তি
প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০২৩, ২১:০৮
শ্রীলঙ্কায় এক হাজারের বেশি কারাবন্দিকে সাধারণ ক্ষমায় মুক্তি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে এক হাজারের বেশি কারাবন্দিকে সাধারণ ক্ষমা করেছেন। বড়দিন উপলক্ষ্যে দেশের বিভিন্ন কারাগার থেকে ১ হাজার ৪ জন বন্দিকে মুক্তি দেয়া হয়েছে। খবর আল জাজিরা’র।


প্রিজন কমিশনার গামিনি দিসানায়েকে বলেন, জরিমানা দিতে ব্যর্থ হয়েছেন এমন ১ হাজার ৪ জন শ্রীলঙ্কানকেই সোমবার (২৫ ডিসেম্বর) মুক্তি দেয়া হয়েছে।


শ্রীলঙ্কা একটি বৌদ্ধ সংখ্যাগরিষ্ঠ দেশ। গত মে মাসে প্রায় একই সংখ্যক অভিযুক্তকে ছেড়ে দেয়া হয়েছিল। বুদ্ধের জন্ম, বোধি ও মৃত্যু উপলক্ষ্যে ভেসাক দিবসে তাদের মুক্তি দেয়া হয়।


সেনাবাহিনী সমর্থিত মাদকবিরোধী অভিযানে এক সপ্তাহের অভিযানে প্রায় ১৫ হাজার মানুষকে গ্রেফতার করে পুলিশ। তবে বড়দিনের জন্য আপাতত ওই অভিযান স্থগিত রাখা হয়েছে।


পুলিশ এক বিবৃতিতে জানায়, ১৩ হাজার ৬৬৬ সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়। আর প্রায় ১ হাজার ১০০ মাদকসেবীকে আটক করা হয়। তাদের সেনাবাহিনীর পরিচালিত বাধ্যতামূলক পুনর্বাসনকেন্দ্রে পাঠানো হয়েছে।


দ্বীপরাষ্ট্রটিতে ক্রমেই কারাবন্দীর সংখ্যা বাড়ছে। সরকারি তথ্য অনুযায়ী, ১১ হাজার বন্দি রাখার ব্যবস্থা রয়েছে, এমন কারাগারে প্রায় ৩০ হাজার কারাবন্দি রয়েছেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com