জন্মদিনে গ্রেনেড উপহার, বিস্ফোরণে প্রাণ গেল ইউক্রেনীয় কমান্ডারের
প্রকাশ : ০৭ নভেম্বর ২০২৩, ১৮:৩৩
জন্মদিনে গ্রেনেড উপহার, বিস্ফোরণে প্রাণ গেল ইউক্রেনীয় কমান্ডারের
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

জন্মদিনে পাওয়া উপহারের খুলতেই বিস্ফোরণ। এতে নিজের শিশু সন্তাহসহ প্রাণ হারিয়েছেন ইউক্রেনের সেনাবাহিনীর এক কর্মকর্তা।


এনডিটিভির প্রতিবেদন সূত্রে জানা যায়, ওই সেনা কর্মকর্তার জন্মদিনের উপহার হিসেবে বক্সের ভেতরে পাঠানো হয়েছিল গ্রেনেড। বক্স খুলতেই বিস্ফোরণ ঘটলে সন্তানসহ মারা যান ইউক্রেনীয় ওই কমান্ডার।


কলিগদের কাছ থেকে এই উপহার পেয়েছিলেন ৩৯ বছর বয়সী হেনাদিই চাসতিয়াকভ। এরপর সেটি যখন ঘরে নিয়ে আসেন, তার ১৩ বছর বয়সী ছেলে এর রিং টানতে শুরু করে। এসময় ঘরের এক কর্মী সেই রিং টেনে বের করার পর বিস্ফোরণ হয়।


পুলিশ বলছে, কিয়েভের চাইকি এলাকার একটি ফ্ল্যাটে এই বিস্ফোরণ হয়।


সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে এ তথ্য নিশ্চিত করেছেন জেনারেল জালুঝনি। টেলিগ্রাম পোস্টে ইউক্রেনের কমান্ডার ইন চিফ বলেন, অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, ইউক্রেনীয় বাহিনীর অন্যতম কমান্ডার এবং আমার সহকারী মেজর গেনান্দি চাস্তিয়াকভ ও তার শিশু সন্তান (ছেলে) নিহত হয়েছেন। তার জন্মদিনের উপহার বক্সে কেউ বোমা ভরে রেখেছিল, সেটির বিস্ফোরণেই মৃত্যু হয়েছে তার।


ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী ইগর ক্লিমেনকো টেলিগ্রামে এক বিবৃতিতে বলেন, ওই দিন ছিল মেজর চাস্তিয়াকভের জন্মদিন এবং প্রাথমিক তদন্তে জানা গেছে, চাস্তিয়াকভের ছেলে বাড়ির দরজার বাইরে থেকে একটি উপহারের বক্স এনে তার বাবার সামনে এনে সেটি খুলেছিল।


তিনি আরও বলেন, বক্সটি খোলার পর সে গ্রেনেডটি দেখতে পায় এবং সেটি নিয়ে খেলা শুরু করে। এ সময় চাস্তিয়াকভ তার ছেলের হাত থেকে গ্রেনেডটি ছিনিয়ে নেওয়ার সময় কোনোভাবে সেটির পিন খুলে যায় এবং পিতা ও শিশুপুত্র উভয়ের মৃত্যু ঘটে।


ইউক্রেনীয় পুলিশ জানিয়েছে, উপহারের সেই বক্সে মোট তিনটি গ্রেনেড ছিল এবং ইউক্রেনীয় সেনাবাহিনীর একজন সেনা সদস্য সেটি পাঠিয়েছিলেন। ওই সেনা সদস্যকে গ্রেফতারও করেছে পুলিশ।


নিহত মেজর চাস্তিয়াকভ ইউক্রেনীয় বাহিনীর অন্যতম সৎ, দক্ষ ও দেশপ্রেমিক কমান্ডার ছিলেন বলে টেলিগ্রাম পোস্টে জানিয়েছেন বাহিনীর কমান্ডার ইন চিফ জেনারেল জালুঝনি।


বিস্ফোরণের পর ওই ফ্ল্যাটে আরও ৫টি গ্রেনেড পাওয়া যায়। এসব গ্রেনেড হেনাদিই চাসতিয়াকভের কলিগেরা তাকে উপহার দিয়েছিলেন বলেই জানা যায়। এই ঘটনার তদন্ত শুরু হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com