গাজায় ইসরায়েলি হামলায় ৫০ জিম্মি নিহতের দাবি হামাসের
প্রকাশ : ২৭ অক্টোবর ২০২৩, ১৭:০৬
গাজায় ইসরায়েলি হামলায় ৫০ জিম্মি নিহতের দাবি হামাসের
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিলিস্তিনের গাজা উপত্যকায় লাগাতার ইসরায়েলি হামলায় হামাসের হাতে জিম্মি প্রায় ৫০ জন মানুষ নিহত হয়েছে। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) হামাসের সামরিক শাখা আল-কাসসাম ব্রিগেডের মুখপাত্র আবু ওবায়দা তাদের টেলিগ্রাম চ্যানেলে এই তথ্য জানিয়েছেন।


টেলিগ্রামের ওই বিবৃতিতে জানানো হয়, আল-কাসসাম ব্রিগেডেটের হিসাব মতে ইসরায়েলের বোমা হামলায় জায়নবাদী বন্দীদের মধ্যে নিহতের সংখ্যা এ পর্যন্ত প্রায় ৫০ জনে দাঁড়িয়েছে। তবে এ ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য জানাননি তিনি। নিহতের এই ঘটনার সত্যতা এখনও নিশ্চিত করতে পারেনি বিবিসি ও এএফপি।


জানা গেছে, গাজা উপত্যকার বিভিন্ন এলাকায় রাখা হয়েছে বন্দিদের। তাদের অবস্থান না জেনেই সেখানে মিসাইল ও রকেট ছুঁড়ছে ইসরায়েলি সেনাবহর। ফলে বেঘোরে প্রাণ হারাচ্ছেন জিম্মিরা।


৭ অক্টোবর অপারেশন আল-আকসা ফ্লাড পরিচালনার সময় বিপুল সংখ্যক ইসরায়েলিকে বন্দি করে হামাস। নেতানিয়াহু প্রশাসনের দাবি, সেই সংখ্যাটি ২২৪। কাতার ও মিসরের মধ্যস্থতায় দু’দফায় মুক্তি দেয়া হয়েছে চার নারীকে। বাকিদের দ্রুত উদ্ধারে নেতানিয়াহু সরকারের ওপর বাড়ছে চাপ। পাশাপাশি হামাসের প্রতিও তাদের মুক্তি দেয়ার আহ্বান জানাচ্ছে আন্তর্জাতিক মহল।


গাজায় রাতের বেলায় প্রথমবারের মতো ট্যাংক এবং পদাতিক বাহিনী অভিযান শুরু করেছে, এমন ঘোষণার পরই হামাস ৫০ জিম্মি নিহতের বিবৃতি প্রকাশ করে।


এদিকে হামাসের এই দাবিকে ‘গুজব’ বলে অভিহিত করেছে ইসরায়লি গণমাধ্যম টাইমস অব ইসরায়েল।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com