ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় ৬ ডাককর্মী নিহত
প্রকাশ : ২২ অক্টোবর ২০২৩, ১৭:৪৯
ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় ৬ ডাককর্মী নিহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর খারকিভের একটি পোস্টাল ডিস্ট্রিবিউশন সেন্টারে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ৬ জন ডাককর্মী নিহত হয়েছেন। এছাড়া হামলায় আহত হয়েছেন আরও ১৪ জন।


শনিবার (২১ অক্টোবর) গভীর রাতে ইউক্রেনের পূর্বাঞ্চলীয় একটি ডাক বিতরণ কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলায় হতাহতের এই ঘটনা ঘটে।


এ প্রসঙ্গে ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলদেমির জেলেনস্কি টেলিগ্রাম মেসেজিং অ্যাপে বলেন, শনিবারের আক্রমণ একটি সাধারণ বেসামরিক সাইটে আঘাত হানে। এছাড়াও নোভা পোশতা পোস্টাল সার্ভিসের লোগো সহ একটি ভিডিও শেয়ার করেছেন জেলেনস্কি। ভিডিওতে ক্ষেপণাস্ত্র হামলায় পোস্টাল বিল্ডিংয়ের বিধ্বস্ত জানালা এবং ভারী কাঠামোগত ক্ষতি দেখা যাচ্ছে।


এ ঘটনা সম্পর্কে দেশটির আঞ্চলিক গভর্নর ওলেহ সিনিয়েহুবভ বলেন, হামলার শিকার আহতদের চিকিত্সার জন্য নিকটস্থ হাসপাতালে নেয়া হয়েছে। তবে আহতদের মধ্যে সাতজনের অবস্থা গুরুতর। এদের বেশিরভাগের বয়স ১৭ থেকে ৪২ বছরের মধ্যে।


তিনি আরও বলেন, ডাক কর্মীরা আশ্রয় নিতে অক্ষম ছিল কারণ একটি সতর্কীকরণ সাইরেন বাজানোর মাত্র কয়েক সেকেন্ডের মধ্যেই ভবনটিতে আঘাত করে রুশ সেনারা। রাশিয়ানরা খারকিভের শান্তিপূর্ণ জনগণের উপর একের পর এক হামলা করছে বলে দাবি করেন সিনিয়েহুবভ।


এদিকে, আঞ্চলিক প্রসিকিউটরের কার্যালয় জানিয়েছে, খারকিভের উত্তরে রাশিয়ার বেলগোরড অঞ্চলে রুশ বাহিনীর ছোঁড়া দুটি এস-৩০০ মিসাইল ডিপোতে আঘাত হেনেছে।


রাশিয়া অবশ্য এই হামলার বিষয়ে এখনও কোনো মন্তব্য করেনি। তবে দেশটি বরাবরই ইউক্রেনে আগ্রাসনের সময় বেসামরিক নাগরিকদের লক্ষ্যবস্তু করার কথা অস্বীকার করে এসেছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com