তৃতীয় ধাপের যুদ্ধের জন্য প্রস্তুত ইসরায়েল
প্রকাশ : ২২ অক্টোবর ২০২৩, ০০:৪০
তৃতীয় ধাপের যুদ্ধের জন্য প্রস্তুত ইসরায়েল
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

দুই সপ্তাহের বেশি সময় ধরে ফিলিস্তিনের গাজা উপত্যকা অবরুদ্ধ করে রেখেছে ইসরায়েলের বাহিনী। অবরুদ্ধ এলাকায় নির্বিচারে চলছে বোমা হামলা। এরইমধ্যে লেবাননের সীমান্তের কাছে একটি শহর খালি করা শুরু করে ইসরায়েল, যা সম্ভাব্য স্থল হামলার ইঙ্গিত দেয়। আর ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট বলেছেন, তিন ধাপের যুদ্ধের জন্য প্রস্তুত তারা।


গণমাধ্যমটির প্রতিবেদন বলছে, ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট বলেছেন, হামাসের সঙ্গে যুদ্ধে তারা গাজার বেসামরিক লোকজনকে নিয়ন্ত্রণের পরিকল্পনা করছে না। তবে, তিন ধাপের যুদ্ধ প্রত্যাশা করছে।


প্রতিবেদনে আরও বলা হয়েছে, ইসরায়েলি সামরিক বাহিনী হামাসের শতাধিক লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে। হামাস ইসরায়েলে ছয় হাজার ৯০০টিরও বেশি রকেট নিক্ষেপ করেছে। ফলে পশ্চিম তীরে উত্তেজনা সৃষ্টি হয়েছে। গাজায় ১০ লাখের বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছে।


ইসরায়েল গতকাল শুক্রবার ভোরে গাজা উপত্যকায় বোমাবর্ষণ করে। এর আগে, লেবানন সীমান্তের কাছে বিশাল ইসরায়েলি শহরটি খালি করে ফিলিস্তিনিদের নিরাপদ স্থানে সরে যেতে বলা হয়েছিল।


গ্যালান্ট বলেন, ইসরায়েল বিমান হামলা এবং স্থল যুদ্ধের মাধ্যমে তিন ধাপের যুদ্ধের আশা করেছিল।


তিনি বৃহস্পতিবার সেনাদের গাজার হামাস শাসকদের নিশ্চিহ্ন করতে স্থলভাগে হামলার ইঙ্গিত দেন। মন্ত্রী ‘ভেতর থেকে’ গাজায় হামলার জন্য প্রস্তুত হওয়ারও নির্দেশ দেন। যদিও কর্মকর্তারা এই হামলার কোনো সময়সূচি উল্লেখ করেননি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com