ফসলি জমিতে রুশ বিমানের জরুরী অবতরণ
প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২৩, ২১:১৯
ফসলি জমিতে রুশ বিমানের জরুরী অবতরণ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাশিয়ার যাত্রীবাহী এয়ারবাস এ-৩২০ সাইবেরিয়ার একটি মাঠে জরুরি অতবরণ করেছে। এ৩২০ মডেলের এয়ারবাসটিতে ক্রুসহ ১৫৯ জন আরোহী ছিলেন। রানওয়েতে নামতে ব্যর্থ হওয়ায় একটি খোলা মাঠে অবতরণ করে কপ্টারটি।


দেশটির সোচি শহর থেকে ওমস্কে যাচ্ছিল এবং উড্ডয়নরত অবস্থায় যান্ত্রিক গোলযোগের কারণে পশ্চিম সাইবেরিয়ার নোভোসিবিরস্ক অঞ্চলে এটি জরুরি অবতরণ করে। মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। তবে এই ঘটনায় তাৎক্ষণিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।


রুশ সংবাদমাধ্যম আরটি জানিয়েছে, সোচি থেকে ওমস্ক যাওয়ার পথে এয়ারবাস এ-৩২০ মডেলের একটি উড়োজাহাজ মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সকালে মাঝ আকাশে থাকা অবস্থায় জরুরি অবতরণের ঘোষণা করে। পরে সেটিকে নোভোসিবিরস্কের একটি এয়ারফিল্ডে অবতরণের নির্দেশ দেওয়া হয়। কিন্তু বিমানটি সেখানেও পৌঁছাতে ব্যর্থ হয়। পরে বিমানটি নোভোসিবিরস্ক আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৮০ কিলোমিটার দূরে একটি মাঠে জরুরি অবতরণ করতে বাধ্য হয়। প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, হাইড্রলিক্সের ত্রুটির কারণে এই ঘটনা ঘটেছে বলে জানা গেছে।


এদিকে যাত্রীর সংখ্যা নিয়ে দুটি বার্তাসংস্থা ভিন্ন তথ্য জানিয়েছে। বার্তাসংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছে, বিমানটিতে ১৫৯ জন আরোহী ছিলেন। এর আগে আরেক বার্তাসংস্থা তাস জানায়, জরুরি অবতরণ করা বিমানটিতে আরোহীর সংখ্যা ছিল ১৫৬ জন। শস্যখেতে অবতরণের পর জরুরি স্লাইড ব্যবহার করে সবাই নিরাপদে বিমান থেকে নেমে আসেন।


এর আগে ২০১৯ সালের আগস্টে একই বিমান সংস্থার আরও একটি বিমান পাখির ঝাঁকের সঙ্গে সংঘর্ষের পর মস্কোর একটি বিমানবন্দরের বাইরে ফসলের মাঠে জরুরি অবতরণ করে। ওই সময় ২৩ জন আহত হয়।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com