ইকুয়েডরে আরেক রাজনৈতিক নেতাকে গুলি করে হত্যা
প্রকাশ : ১৫ আগস্ট ২০২৩, ২৩:০৭
ইকুয়েডরে আরেক রাজনৈতিক নেতাকে গুলি করে হত্যা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইকুয়েডরে আরেক রাজনৈতিক নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। এক সপ্তাহের মধ্যেই এটি দেশটিতে দ্বিতীয় রাজনৈতিক নেতাকে হত্যার ঘটনা। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।


প্রতিবেদনে বলা হয়, নিহত ওই রাজনৈতিক নেতার নাম পেদ্রো ব্রায়োনেস। বাড়ি ফেরার সময় অজ্ঞাত বন্ধুকধারীরা মোটরসাইকেলে করে এসে তাকে গুলি করে।


আগামী ২০ আগস্ট ইকুয়েডরে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে দেশটিতে রাজনৈতিক নেতাদের এমন হত্যাকাণ্ডের ঘটনা বেড়ে চলেছে। পাঁচদিন আগেই রাজধানী কুইটোতে প্রেসিডেন্ট পদপ্রাথী ফার্নাান্দো ভিলাভিনসিওকে এভাবে গুলি করে হত্যা করা হয়েছিল। তার আগে গত জুলাই মাসে আততায়ীর হাতে খুন হয়েছিলেন একজন মেয়র।


ব্রায়োনেস বামপন্থী দল সিটিজেন রেভ্যুলশনারি পার্টির নেতা ছিলেন। দলের প্রেসিডেন্ট প্রার্থী লুইজা গনজালেস এই ঘটনায় শোক জানিয়ে বলেছেন, আমাদের দেশ এখন রক্তক্ষয়ী সময় পার করছে।


সাবেক প্রেসিডেন্ট রাফায়েল করিয়া এই দলের প্রতিষ্ঠাতা। তিনি বলেন, তারা আমাদের আরেকজন সহকর্মীকে হত্যা করেছে। যথেষ্ট হয়েছে। আর এভাবে চলতে দেয়া যায় না।


এই ঘটনায় এখনও আনুষ্ঠনিকভাবে কোনও মন্তব্য করেনি পুলিশ। তবে স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, দুজন বন্দুকধারী ব্রায়োনসকে গুলি করে পালিয়ে গেছে।


তবে হত্যাকাণ্ডের উদ্দেশ্য সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।


দেশটিতে সম্প্রতি সহিংস অপরাধ অনেক বেড়ে গেছে। কলম্বিয়া সীমান্তবর্তী এসমেরাল প্রদেশে সহিংসতার হার সবচেয়ে বেশি। পরিস্থিতি নিয়ন্ত্রণে গত মাসে জরুরি অবস্থা ও সান্ধ্যকালীন কারফিউ জারি করতে বাধ্য হয়েছিলেন প্রেসিডেন্ট।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com