ব্রাজিলে মাদক বিরোধী অভিযানে নিহত ৪৫
প্রকাশ : ০৩ আগস্ট ২০২৩, ১৯:০২
ব্রাজিলে মাদক বিরোধী অভিযানে নিহত ৪৫
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পুলিশের মাদকবিরোধী অভিযানে ব্রাজিলের তিনটি রাজ্যে অন্তত ৪৫ জন নিহত হয়েছে। দেশটির তিনটি রাজ্য রিও ডি জেনেরিও, সাও পাওলো এবং বাহিয়ায় এই অভিযান চালানো হয়। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বিবিসি।


বিবিসির খবরে বলা হয়েছে, বুধবার রিও ডি জেনেরিওর কমপ্লেক্সো ডা পেনহায় মাদক পাচারকারীদের বিরুদ্ধে পুলিশের অভিযানে অন্তত ১০ জন নিহত হয়। বুধবার ভোর ৩টার দিকে মাদক পাচারকারী এবং পুলিশের মধ্যে গোলাগুলি শুরু হয়।


গত সপ্তাহের শুক্রবার থেকে শুরু করে চলতি সপ্তাহের সোমবার পর্যন্ত ব্রাজিলের বাহিয়া রাজ্যে মাদক কারবারিদের মধ্যকার সংঘর্ষে ১৯ জন নিহত হয়। বাহিয়ার রাজধানী সালভাদর, অপর দুই শহর কামাকারি এবং ইতাতিমে এসব অভিযান চালায় পুলিশ ও সেনাবাহিনী। এ ছাড়া সাও পাওলো রাজ্য প্রশাসন জানিয়েছে, রাজ্যের বাইজাডা সান্তিস্তা এলাকায় পুলিশের যৌথ অভিযানে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ জনে।


গত সপ্তাহের বৃহস্পতিবার গুয়ারুজাতে এক পুলিশ কর্মকর্তার হত্যার ঘটনায় অতিরিক্ত প্রায় ৬০০ পুলিশ কর্মকর্তার মোতায়েন করা হয়েছে। সামরিক পুলিশের কৌশলগত ইউনিট রোটার সদস্য প্যাট্রিক বাস্তোস রেইসের মৃত্যুর সঙ্গে জড়িত থাকার সন্দেহে এক সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে। এর বাইরে এই এলাকায় মাদকবিরোধী অভিযানে পুলিশ এখন পর্যন্ত ৫৮ জনকে গ্রেপ্তার, ৪০০ কেজি মাদক এবং ১৮টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com