ইন্দোনেশিয়ায় ফেরি ডুবে নিহত ১৫, নিখোঁজ ১৯
প্রকাশ : ২৪ জুলাই ২০২৩, ১২:০৩
ইন্দোনেশিয়ায় ফেরি ডুবে নিহত ১৫, নিখোঁজ ১৯
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইন্দোনেশিয়ার সুলাবেশি দ্বীপের উপকূলীয় এলাকায় একটি ফেরি ডুবে অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছে আরও ১৯ জন। অবশ্য দুর্ঘটনার পর কয়েকজনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে।


সোমবার সকালে বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে জানানো হয়েছে।


স্থানীয় সময় রবিবার মাঝরাতে ৪০ জন যাত্রী নিয়ে ফেরিটি ডুবে যায়। তাদের মধ্যে পাঁচজন বেঁচে গেছেন বলে এক বিবৃতিতে জানিয়েছে দেশটির তল্লাশি ও উদ্ধার সংস্থা।


এতে বলা হয়,ফেরিটি ডুবে যাওয়ার পর ছয়জনকে জীবিত উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়। ফেরিটি ডুবে যাওয়ার কারণ জানতে তদন্ত চলছে।


অনুসন্ধান ও উদ্ধার সংস্থার স্থানীয় শাখা থেকে মুহাম্মাদ আরাফাহ বলেছেন, ফেরিডুবির ঘটনায় নিহতদের সবাইকে শনাক্ত করা হয়েছে এবং তাদের পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে। ১৯ জন এখনও নিখোঁজ রয়েছে। তাদের খোঁজে উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে। এছাড়া বেঁচে যাওয়া ব্যক্তিদের এখন স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।


উদ্ধারকারী সংস্থার শেয়ার করা বেশ কয়েকটি ছবিতে স্থানীয় হাসপাতালের মেঝেতে কাপড়ে ঢাকা মৃতদেহ দেখা যাচ্ছে। ডুবে যাওয়া এই ফেরিটি দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সুলাওয়েসি প্রদেশের রাজধানী কেন্ডারি থেকে প্রায় ২০০ কিলোমিটার (১২৪ মাইল) দক্ষিণে অবস্থিত মুনা দ্বীপে লোকদের নিয়ে যাচ্ছিল।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com