দক্ষিণ আফ্রিকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে গৃহহীন ৩ হাজার মানুষ
প্রকাশ : ১৭ জুলাই ২০২৩, ০৯:২৭
দক্ষিণ আফ্রিকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে গৃহহীন ৩ হাজার মানুষ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

দক্ষিণ আফ্রিকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে শত শত ঘরবাড়ি পুড়ে গেছে। আফ্রিকার এই দেশটির বন্দরনগরী ডারবানের একটি দরিদ্র পাড়ায় অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটে এবং পুড়ে যাওয়া বেশিরভাগ বাড়িই খুপরি ঘর।


এছাড়া এই ঘটনায় একজন নিহত হয়েছেন এবং মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে। রবিবার (১৬ জুলাই) রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।


প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ আফ্রিকার বন্দরনগরী ডারবানের একটি দরিদ্র পাড়ায় অগ্নিকাণ্ডে শত শত ঘরবাড়ি পুড়ে গেছে। স্থানীয় সময় রবিবার সকালে শহরের কেনেডি রোডের ওই বসতিতে আগুন লাগার এই ঘটনা ঘটে এবং এতে একজনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। তবে আরও মৃতদেহ পাওয়া যেতে পারে বলে আশঙ্কা রয়েছে।


অগ্নিকাণ্ডের পর প্রচারিত বিভিন্ন ভিডিও ফুটেজে ধোঁয়া ওঠা ধ্বংসাবশেষের মধ্যে খুপরি তৈরিতে ব্যবহৃত ঢেউতোলা টিনের অবশিষ্টাংশ দেখা যাচ্ছে। এসময় লোকজনকে তাদের জিনিসপত্র উদ্ধারের চেষ্টা করতেও দেখা যায়।


আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। তবে কিছু প্রত্যক্ষদর্শী বলেছেন, মদ্যপানকারী দু’জন লোকের মধ্যে তর্কাতর্কির জেরে এই আগুন শুরু হয় এবং ছড়িয়ে পড়ে।


দক্ষিণ আফ্রিকার রেড ক্রসের একজন মুখপাত্র অগ্নিকাণ্ডের এই ঘটনাকে একটি বিপর্যয় হিসাবে উল্লেখ করেছেন। তার অনুমান, রবিবারের এই আগুনে প্রায় ১০০০ খুপরি ঘর ধ্বংস হয়ে যেতে পারে, যার ফলে প্রায় ৩ হাজার মানুষ গৃহহীন হয়ে পড়েছেন।


সিয়াবোঙ্গা হ্লাতশ্বেও নামের ওই কর্মকর্তা ইএনসিএ নিউজ সাইটকে বলেছেন, আগুনে ক্ষতিগ্রস্তদের জন্য গরম খাবার, ম্যাট্রেস এবং কম্বল বিতরণ করছে রেড ক্রস। এসময় তিনি আরও অনুদানের জন্য জনসাধারণের কাছে আবেদন করেন।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com