জো বাইডেন অযোগ্য ও দুর্নীতিগ্রস্ত প্রেসিডেন্ট: ট্রাম্প
প্রকাশ : ১০ জুলাই ২০২৩, ১৭:৩২
জো বাইডেন অযোগ্য ও দুর্নীতিগ্রস্ত প্রেসিডেন্ট: ট্রাম্প
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের তীব্র নিন্দা করে দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, বাইডেন একজন অযোগ্য ও দুর্নীতিগ্রস্ত প্রেসিডেন্ট। গত শনিবার লাস ভেগাসে ইউএফসি ইভেটের বৈঠকে যোগ দিতে যাওয়ার আগে তিনি এ মন্তব্য করেন।


রিপাবলিকান স্বেচ্ছাসেবকদের সঙ্গে কথা বলার সময় ২০২৪ সালের প্রেসিডেন্ট পদপ্রার্থী ট্রাম্প দেশের অর্থনীতি, অপরাধ, সীমান্ত সমস্যাসহ বিভিন্ন বিষয়ে কথা বলেন। তিনি বলেন, বাইডেন একজন দুর্নীতিবাজ ও অযোগ্য নেতা। তার কোনো ব্যক্তিত্ব নেই। তিনি চীনের সঙ্গে আপস করেছেন। বাইডেনের বিরুদ্ধে তিনি চীনের কাছ থেকে এক কোটি দুই লাখ ডলার গ্রহণের অভিযোগ করেন।


বিভিন্ন দুর্নীতি ও কেলেঙ্কারির অভিযোগে অভিযুক্ত ট্রাম্প বাইডেনের ব্যাপারে বলেন, আমাদের হোয়াইট হাউসে একজন দুর্নীতিগ্রস্ত ও অযোগ্য নেতা আছে। তিনি পুরোপুরি আপসকামী। যুক্তরাষ্ট্রের ইতিহাসের তার মতো কেলেঙ্কারি আর কোনো সরকারের আমলে হয়নি।


ট্রাম্প আরো বলেন, মনে রাখবেন, তিনি এমন একজন যিনি সামাজিক নিরাপত্তা সুবিধা কমাতে চেয়েছিলেন। তিনিই মজুরি বাড়াতে চেয়েছিলেন নামমাত্র। শুধু তাই নয়, আপনাকে মনে রাখতে হবে, কোনো রাজনীতিবিদ যখন কোনো পরিকল্পনা নিয়ে আসে, এরপর তিনি গায়েব হয়ে যান। কারণ তাদের সরিয়ে দেওয়া হয়, মেরে ফেলা হয়।


আগামী নির্বাচনে নেভাদায় নির্বাচনী চ্যালেঞ্জের ইঙ্গিত দিয়ে ট্রাম্প বলেছেন, আমাদের একটি বড় কাজ করতে হবে। এটি একটি কঠিন অঙ্গরাজ্য। তবে আমি সত্যিই বিশ্বাস করি এটি একটি রিপাবলিকান রাষ্ট্র। এটি আমাদের দেশের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন।


সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প হোয়াইট হাউস ছাড়ার পর বেআইনিভাবে গোপন নথি রাখায় ৩৭টি অভিযোগের মুখোমুখি হয়েছেন। তিনি গত মাসে মিয়ামি ফেডারেল আদালতে হাজির হন, যেখানে তিনি মার্কিন সরকারের গোপনীয়তা ভঙ্গ করার অভিযোগে ফেডারেল অভিযোগের মুখোমুখি হন। এছাড়া যৌন কেলেঙ্কারি ধামাচাপা দেওয়ার জন্য অর্থ প্রদান মামলায় ম্যানহাটনের গ্র্যান্ড জুরি তাকে অভিযুক্ত করেছিলেন।


ট্রাম্প অবশ্য সব অভিযোগ অস্বীকার করে জানিয়েছেন, তিনি ডেমোক্রেটদের হয়রানির শিকার এবং তার বিরুদ্ধে আনীত অভিযোগগুলো রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com