টমেটো লুট রুখতে ‘বাউন্সার’ রাখলেন সবজি বিক্রেতা
প্রকাশ : ১০ জুলাই ২০২৩, ১৭:২৪
টমেটো লুট রুখতে ‘বাউন্সার’ রাখলেন সবজি বিক্রেতা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

গত কয়েক সপ্তাহে ভারতের বাজারে টমেটোর মূল্যবৃদ্ধি বাকি সবজিকে পিছনে ফেলে দিয়েছে। সোনার দামে বিক্রি হচ্ছে এই ফসল।


এর প্রভাব পড়েছে বিখ্যাত চেইন ফুড কোম্পানি ম্যাকডোনাল্ডেও। তারা বলে দিয়েছে, তাদের ফাস্টফুড আইটেমগুলোতে এখন থেকে আর টমেটো দেওয়া হবে না। আর সাধারণ লোকজনের অনেকেই এখন একটি-দুটি টমেটো কিনে প্রয়োজন সারছেন।


এ অবস্থায় টমেটো বাগানে যেমন নিরাপত্তা বাড়ানো হয়েছে, তেমনি উত্তর প্রদেশের বারানসিতে এক সবজি বিক্রেতা নিয়োগ দিয়েছেন একজন বাউন্সার। সাধারণত নাইট ক্লাব, বার বা সোনার দোকানের মতো দামী দোকানে এসব নিরাপত্তারক্ষীদের নিয়োগ দেওয়া হয়।


বিষয়টি নিয়ে বারানসির সবজি বিক্রেতা অজয় ফৌজি বলেন, টমেটোর দাম ক্রমশ বাড়তে থাকায় লোকজন টমেটো লুট করছে। অনেকেই ৫০ থেকে ১০০ গ্রাম টমেটো কিনে বাড়ি ফিরছেন। মাঝে মধ্যেই অপ্রীতিকর অবস্থার সৃষ্টি হচ্ছে এই টমেটো নিয়ে। মারামারির ঘটনা পর্যন্ত ঘটছে। ফাঁকতালে লুট হচ্ছে টমেটো। তাই সবকিছু মিলিয়ে নিরাপত্তার জন্য আমি বাউন্সার রেখেছি।


ভারতীয় সংবাদমাধ্যমের খবরে জানা গেছে, মূল্যবৃদ্ধির কারণে চোরদের নজরে পড়েছে এই টমেটো। বিভিন্ন দোকান বা বাগান থেকে তারা বেছে বেছে টমেটো, কাঁচামরিচ চুরি করছে। এ অবস্থায় চোর ঠেকাতে কর্নাটকের হাভেরির এক বিক্রেতা তাঁর দোকানে সিসিটিভি লাগিয়েছেন। আর টমেটো লুট ঠেকাতে দোকানে বাউন্সার রেখেছেন অজয় ফৌজি।


বাউন্সার রাখার পর পরিস্থিতি কী রকম- জানতে চাই চাইলে অজয় বলেন, এর ফলে আমার খরচ বেড়েছে। কিন্তু কাস্টমার বাড়েনি। আগের মতোই কাস্টমার আসছে। তবে হ্যাঁ, তাদের মধ্যে আগ্রাসী ভাবটা এখন কম।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com