চাকরির কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে গ্রেফতার ১
প্রকাশ : ০৭ জুলাই ২০২৩, ২০:৩৮
চাকরির কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে গ্রেফতার ১
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সরকারি–বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি পাইয়ে দেয়ার কথা বলে মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্ত ব্যক্তির নাম আবদুল ছালাম হাওলাদার। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম নগরের ইপিজেড এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‍্যাব।


৭ জুলাই, শুক্রবার র‍্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করেন।


তিনি বলেন, গ্রেফতার আবদুল ছালাম নিজেকে আইন ও সালিশ কেন্দ্রের (আসক) সাংগঠনিক সম্পাদক পরিচয় দেন। সরকারি- বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে তার পরিচিত লোক আছে। তাদের মাধ্যমে চাকরির ব্যবস্থা করে দিতে পারবেন বলে মানুষকে মিথ্যা আশ্বাস দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেন। এক ভুক্তভোগী র‍্যাবের কাছে অভিযোগ দেয়ার পর অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।


র‍্যাব কর্মকর্তা নুরুল আবছার আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিভিন্ন সময়ে মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে টাকা নেয়ার কথা স্বীকার করেছেন ছালাম। তার আরও কয়েকজন সহযোগী রয়েছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।


ভুক্তভোগী আবদুল হালিম বলেন, ছালামের বড় ভাই আল আমিনের সঙ্গে ইপিজেডের একটি পোশাক কারখানায় চাকরি করেন তিনি। সেই সুবাদে ছালামের সঙ্গে পরিচয় হয়। নিজেকে আসক ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক পরিচয় দিয়ে একটি ভিজিটিং কার্ড দেন তিনি। একই সঙ্গে বিভিন্ন প্রতিষ্ঠানে তার পরিচিত লোকজন আছে বলে জানান। বলেন, তাদের মাধ্যমে চাকরির ব্যবস্থা করে দিতে পারবেন। তখন আবদুল হালিম বলেন, তার ১৯ বছরের একটি ছেলে আছে, কিন্তু তার এসএসসি পাসের সনদ নেই। ছালাম তখন সনদ ছাড়া চাকরির ব্যবস্থা করতে পারবেন বলে আশ্বস্ত করেন।


আবদুল হালিম আরও বলেন, ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ছেলেকে চতুর্থ শ্রেণির সরকারি চাকরি দেয়ার জন্য গত বছরের জুলাই মাসে ছালামকে প্রথমে এক লাখ টাকা দেয়া হয়। পরে বিভিন্ন সময় সর্বমোট ৫ লাখ ৬০ হাজার টাকা দেয়া হয় তাকে। গত বছরের নভেম্বরে চাকরি চূড়ান্ত করার কথা বলে হালিম ও তার ছেলেকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। বিমানবন্দরের পাশে একটি হোটেলে ১৭ দিন রাখা হয় তাদের। কিন্তু ছালামের খোঁজ না পেয়ে তারা চট্টগ্রাম চলে আসেন।


র‍্যাব কর্মকর্তা নুরুল আবছার বলেন, আবদুল হালিম ছাড়াও ইপিজেডের মো. রাসেল আহমেদকে ইউএস বাংলা এয়ারলাইনসে প্রটোকল অফিসার পদে চাকরি দেয়ার কথা বলে ৩ লাখ ২০ হাজার টাকা, চাঁদপুরের আক্তার হোসেনকে ঢাকা বিমানবন্দরে প্রটোকল অফিসার পদে চাকরি পাইয়ে দেয়ার কথা বলে ৪ লাখ টাকা নেন আবদুল ছালাম।


প্রতারণার ঘটনায় ভুক্তভোগী আবদুল হালিম বাদি হয়ে ইপিজেড থানায় মামলা করেছেন। সেই মামলায় গ্রেফতার ছালামকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com